দিল্লিতে রোহিঙ্গা ক্যাম্প ভেঙে 150 কোটি টাকার জমি উদ্ধার করল যোগী সরকার!

নিজস্ব প্রতিবেদন:-রাজনীতি মানে হল একপ্রকার নাটকের রঙ্গমঞ্চ।এ ওকে কাদা ছুড়ো ছুড়ি করছে একে অপরের ভুল খুঁজে বেড়াচ্ছে বিপক্ষ পার্টিকে একঘরে করে তুলছে। মোটকথা প্রতিনিয়ত রাজনৈতিক কোনো না কোনো ঘটনা নেট দুনিয়ায় ভাইরাল হচ্ছে।

এখনকার রাজনীতি মানেই একপ্রকার বলা যায় ভোটের সময় হিংসা হানাহানি এইগুলি ছাড়া কিছুই নয়। স্বচ্ছ রাজনীতি দেশে কিংবা রাজ্যে কোন খানে দেখা যাচ্ছে না। বিপক্ষ পার্টিকে দমিয়ে রাখা, পরবর্তী ইলেকশন জেতা এইগুলোই হলো রাজনৈতিক পার্টির মূল লক্ষ্য। দেশের কথা ,দেশের যুবক সমাজের কথার তাদের কোন মূল্য নেই।

সম্প্রতি দিল্লিতে ঘটে গেল একটি বড়সড় ঘটনা ।দিল্লির একটি অংশে রোহিঙ্গারা বসবাস করত অবৈধভাবে। কিছুদিন আগে বেশকিছু ঝুপড়ি পুড়ে গিয়েছিল এরপর সেই রোহিঙ্গাদের ক্যাম্পের বাকি অংশ বুলডোজার চালিয়ে ভেঙে দেওয়া হয়। সেচ বিভাগের জমিতে রোহিঙ্গাদের অবৈধ জমি তে গড়ে তোলা বাড়ি গুলিকে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

ইতিমধ্যে ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে তুমুল ভাইরাল হয়েছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে রোহিঙ্গাদের আশ্রয় নিমেষের মধ্যে ভেঙে দেওয়া হচ্ছে বুলডোজার চালিয়ে। যোগী সরকার আগে পুড়ে যাওয়া অংশের বাকি অংশটিকে বুলডোজার চালিয়ে ভেঙে দেয়। সেই সময় সেই জায়গায় উপস্থিত ছিল পুলিশও। বর্তমানে এই জমির মূল্য দেড়শ কোটি টাকা। দিল্লিতে উত্তরপ্রদেশের সেচ দপ্তরের অনেক জমি রয়েছে। আর সেই জমি গুলিতে যেখানে অবৈধভাবে আবাসস্থল নির্মাণ করা হয়েছে সেগুলি ভেঙে দেওয়া হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button