ফ্রিজ থেকে দুগন্ধ বেরোচ্ছে? ফ্রিজের বাজে গন্ধ দূর করার রইলো ৮টি উপায়

নিজস্ব প্রতিবেদন :অনেক সময় এমন হয় যে কিছু জিনিস বেশ কয়েকদিন ফ্রিজে থাকলে নষ্ট হয়ে যায়। যার কারণে ফ্রিজে দুর্গন্ধ শুরু হয় বা অনেক সময় অনেক জিনিসের গন্ধে ফ্রিজে ভরে যায়। সব খাবারের গন্ধ মিশে গিয়ে আবার অনেক সময় ফ্রিজে বাজে গন্ধ হয়। যা সহজে যেতে চায় না। এবার থেকে এরকমটা হলে আজকের এই টিপস ট্রাই করুন।

১. বেকিং সোডাঃ ফ্রিজ পরিষ্কার করার সময় বেকিং সোডা ব্যবহার করুন। একটু বেকিং সোডা ও জল মিশিয়ে নরম কাপড় দিয়ে ফ্রিজ পরিষ্কার করুন।

২. কফি বীজঃ কফি বিনের সাহায্যে ফ্রিজে ছড়িয়ে থাকা বাজে গন্ধও দূর করা যায়। এর জন্য, ফ্রিজের বিভিন্ন কোণে কফি বিনগুলি একটি বেকিং শীটে রাখুন এবং সারারাতের জন্য ফ্রিজ বন্ধ রেখে দিন। চাইলে আবার একটি পাত্রে কিছু কফি বিন রাখুন এবং ফ্রিজে রাখুন। ফ্রিজ থেকে শুধু গন্ধই যাবে না, কফির মিষ্টি গন্ধও আসতে শুরু করবে।

৩. লবণঃ একটি পাত্রে জলে লবণ দিয়ে একটু গরম করুন। এরপর একটি পরিষ্কার কাপড় জলে ডুবিয়ে ফ্রিজটি ভালোভাবে পরিষ্কার করুন। গন্ধ চলে যাবে।

৪. পাতিলেবুঃ ফ্রিজ থেকে গন্ধ দূর করতে সব সময় জলে অর্ধেক টুকরো লেবু রেখে ফ্রিজে এক সাইডে রাখুন। তিনদিন পর পর লেবু বদলে দিন।

৫. কমলার খোসাঃ ফ্রিজের গন্ধ দূর করতে কমলাও ব্যবহার করতে পারেন। কমলার খোসা ছাড়িয়ে সেই খোসা ফ্রিজে রেখে দিন।

৬. ভিনেগারঃ ভিনেগার ব্যবহার করে ফ্রিজে ছড়িয়ে থাকা বাজে গন্ধও দূর করতে পারেন। এর জন্য একটি কাপ নিয়ে তাতে সাদা ভিনেগার ভরে ফ্রিজে রেখে দিন।

৭. অপরিহার্য তেলঃ তুলোর বলে কয়েক ফোঁটা এসেনশিয়াল অয়েল নিয়ে ফ্রিজে রেখে দিন এবং ফ্রিজে সারাদিন বন্ধ করে রাখুন।

৮. খবরের কাগজঃ সংবাদপত্র ফ্রিজের গন্ধ শোষণ করে। আপনি চাইলে আগে থেকেই ফ্রিজে রাখা জিনিসগুলো কাগজ দিয়ে মুড়ে রাখতে পারেন। এতে করে গন্ধ হবে না ফ্রিজে।

এর মধ্যে যেকোনো একটি টিপস সপ্তাহে একবার করে ব্যবহার করলে কখনই ফ্রিজে গন্ধ হবেনা। আর কাগজ মুড়ে জিনিসপত্র রাখলে তাতে জিনিস ভালো থাকবে গন্ধ ছড়াবে না। অবশ্যই ট্রাই করে দেখবেন আজকের টিপস।

Leave a Comment