নিজের নামে ‘সিঙ্গেল একাউন্ট’ না থাকলে আর পাওয়া যাবে না লক্ষীর ভান্ডারের টাকা! নতুন ঘোষণা মুখ্যমন্ত্রীর!

নিজস্ব প্রতিবেদন :-মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় চালু হয়েছিল রাজ্যজুড়ে লক্ষী ভান্ডার প্রকল্পের কাজ কর্ম । 2021 এর বিধানসভা ভোটের আগে ইস্তেহারে তৃণমূল কংগ্রেস প্রকাশ করেছিল এই লক্ষী ভান্ডার প্রকল্পের কথা যেখানে তারা জানিয়েছে সরকার তরফ থেকে ।বাড়ির প্রতিটি মহিলাদেরকে 500 টাকা এবং হাজার টাকা করে প্রতিমাসে অনুদান দেওয়া হবে ।

ইতিমধ্যে সেই কাজ বাস্তবায়িত হয়ে গেছে অনেকখানি পুনরায় দ্বিতীয় দফা কর্মসূচি অনুষ্ঠিত হতে চলেছে ।আগামী 15 ই ফেব্রুয়ারি থেকে 15 মার্চ পর্যন্ত দ্বিতীয় দফায় সরকার কর্মসূচি অনুষ্ঠিত হবে।এর পাশাপাশি নবান্নে তরফ থেকে জানানো হয়েছে সর্ব মোট 24 টি দপ্তর এর সুযোগ সুবিধা পাওয়া যাবে এই কর্মসূচিতে ।

এমনকি পাড়ায় সমাধান কর্মসূচির উপর বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে এইবারের কর্মসূচিতে এমনটা জানা যাচ্ছে নবান্নের তরফ থেকে ।পাশাপাশি সরকারের তরফ থেকে জানানো হচ্ছে যে যেহেতু গতবার এ জয়েন্ট একাউন্ট গ্রাহকের লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা পাচ্ছিলেন তা থেকে অনেক ধরনের সমস্যা দেখা দিয়েছে ।তাই এবার থেকে সিঙ্গেল একাউন্ট বাধ্যতামূলক।

লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা পেতে গেলে অতি অবশ্যই আপনার নামে একটা সিঙ্গেল একাউন্ট থাকা বাধ্যতামূলক । এবং আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের সাথে আধার কার্ডের লিঙ্ক থাকা বাধ্যতামূলক এমনটাই জানানো হয়েছে নবান্নে তরফ থেকে ।পাশাপাশি সমাধান নিয়ে যে সমস্ত সমস্ত গুলো রয়েছে সেগুলো অত্যন্ত দ্রুত সমাধান করার নির্দেশ দেওয়া হয়েছে মুখ্যমন্ত্রী দপ্তর থেকে ।এমনকি বাংলা সহায়তা কেন্দ্র গুলি আরো সক্রিয় হবার নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button