অহংকারী রানু মন্ডল পেটের দায়ে ফের গান গেয়ে ভিক্ষা করছেন রানাঘাট রেল স্টেশনে, ভাইরাল হল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- কেমন হতো যদি রাতারাতি আপনি হয়ে উঠলেন একদম সেলিব্রিটি ? হাজার হাজার মানুষের একটা চেনা মুখ হয়ে উঠলেন রাতারাতি ? । নিশ্চই খারাপ লাগবে না । রানাঘাট এর রানু মন্ডল এর সাথে ঘটে এরম ই এক ঘটনা । হ্যাঁ সেই রানু মন্ডল যে রাতারাতি পৌঁছে যায় লাইমলাইটে কেন্দ্রবিন্দুতে । হাজার হাজার মানুষের শ্রদ্ধার , ভালোবাসার মানুষ হয়ে ওঠে এই রানু মন্ডল । কিন্তু কে এই রানু মন্ডল ? কি তার পরিচয়? সে সব ই অজানা নয় আমাদের । রানাঘাট স্টেশন চত্বরে থাকা রানু মন্ডল রাতারাতি ভাইরাল হয় লতা মঙ্গেশকর এর ” “এক প্যায়ার কা নাগমা হ্যা ” গান গেয়ে ।

লতা কণ্ঠী এই রানু মন্ডল কে চিনতে থাকে দেশের রাজপথ থেকে অলিগলির মানুষ । ব্যাস তারপর আর ঘুরে তাকাতে হয় নি তাকে । সোজা শিরোনামের শীর্ষে । সেই সময় এমন কোনো মিডিয়া ছিলো না যে রানু মন্ডলের কথা সম্প্রচার করেনি । করবেই না কেন? সব থেকে বেশি আলোচিত হওয়া খবর কোন মিডিয়া সম্প্রচার করতে চাই না ? । অন্যথা হয়নি এবার ও । কিন্তু সম্প্রতি আর শোনা যায় না রানু মন্ডলের নাম। কিন্তু কেন? তাহলে কি হা-রিয়ে গেলো? কেউ কি শোনে না তার গান? এরকম আরো অনেক প্রশ্ন ঘুরছে অনুগামীদের মনে ।

অনেকে বলছেন ” রানু মন্ডল আর তেমন কাজ পাচ্ছে না তাই মিডিয়ার মুখোমুখি হচ্ছে না “। দেশে ল-কডা-উন এর সময় একটি ইউটিউবে চ্যানেলের মাধ্যমে তিনি ত্রাণ এর আর্জি জানান যা নিজের হাতে দেবে সে । কিন্তু তারপর আর কোনো আগ্রহ দেখা যায় নি তার মধ্যে ।যার জন্য রানু মন্ডল আজ শিরোনামের শীর্ষে সেই অতীন্দ্র জানান ” এই ল-কডা-উন এ বেশ কিছু গরিব মানুষ কে আমি নিয়ে যায় রানু দির কাছে ।তাদের ত্রাণ দিয়ে সাহায্য করেছে তিনি । তার উপার্জনের টাকা থেকেও সাহায্য করেন তিনি “। কিন্তু বাস্তবে যেন অন্য রকম দেখাচ্ছে । ফ্যানদের সাথে দু-র্ব্যব-হার শুরু করেন তিনি ।

রানু মন্ডল রাতারাতি জনপ্রিয়তা পেলেও হঠাৎ করে অন্ধকারে তলিয়ে যায় তিনি এবং এর মূল কারণ হচ্ছে তার অ-হংকা-র । তিনি না চাইতেই এতো কিছু পেয়ে গিয়েছিলেন যে সে গুলোকে ধরে রাখার ক্ষমতা হয়নি তার । তাই মানুষের সাথে কিরকম ভাবে ব্যবহার করা উচিত সেটি তিনি আয়ত্ত করতে পারেননি ।হঠাৎ করে অন্ধকার থেকে এতগুলো আলো এবং ক্যামেরার সামনে এসে রীতিমতো নিজেকে হারিয়ে ফেলেছেন তিনি ।জন্মেছিল শরীরের মধ্যে যে অহংকার সেটিকে নিয়ন্ত্রণ রাখতে পারেনি। যার ফলে অগোচরে হারিয়ে যেতে হলো রানু মন্ডলকে। রানু মন্ডল কোথাও যেন আমাদের সমাজে ক্ষেত্রে উত্থান এবং পতনের উদাহরণস্বরূপ হিসেবে থেকে যাবে চিরকাল ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button