কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য দারুন সুখবর! বাড়লো DA! জানুন কত হবে মাইনা।

নিজস্ব প্রতিবেদন :- অনেকে বলে নিয়ে সরকারি চাকরির মতন সুখের চাকরি কিছু হয়না । কখনো কখনো এই সমস্ত ঘটনাগুলো মিথ্যে প্রমাণিত হলও অনেক ক্ষেত্রে কিন্তু সত্য প্রমাণিত হয়েছে যেমনটা হলো এবার । আমরা দেখেছি যারা সরকারি কর্মচারী অর্থ স্কুলের শিক্ষক বা অন্য যেকোনো সরকারি সংস্থার সাথে যুক্ত রয়েছে তাদের বেতন বৃদ্ধি ঘটনা । একটি নির্দিষ্ট সময় অন্তর অন্তর বৃদ্ধি পায় ।

কিন্তু এ বৃদ্ধির পরিমাণ কখনো কখনো অসন্তোষজনক হলেও মাঝেমধ্যে কিন্তু বেশ সন্তোষজনক দেখা গেছে। যেমনটা দেখা গেল আরো এবার । তবে বেতন নয় এবারে বৃদ্ধি পেয়েছে DA অর্থাৎ যাকে কেন্দ্রীয় ভাষায় DDearnes allowence । কেন্দ্রীয় ক্যাবিনেট মন্ত্রী বৈঠকে এতদিন জল্পনা শোনা যাচ্ছিল যে কেন্দ্রীয় কর্মচারীদের DA বৃদ্ধি পেতে পারে । কিন্তু আদতে পাবে কিনা তার কোন নিশ্চয়তা ছিল না ।

অবশেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তৎপরতা এবং পরিচালনায় সেই কেন্দ্রীয় ক্যাবিনেট মন্ত্রী বৈঠকে দিয়ে বৃদ্ধির ঘটনা নিশ্চিত হল । বেশ কিছু এপ্রুভাল এখনো পর্যন্ত বাকি রয়েছে । সেগুলি হয়ে গেলেই সম্পূর্ণ রকম ভাবে টাকা ঢুকে যাবে কেন্দ্রীয় কর্মচারীদের একাউন্টে । কিন্তু প্রশ্ন হচ্ছে আগে কত শতাংশ ছিল আর এখন কত শতাংশ হলো। আমরা জানি যে আগে কেন্দ্রীয় কর্মচারীদের DA ছিল মাত্র ১৭% ।

কিন্তু বৈঠকের পর এমনটা সিদ্ধান্ত উপনীত হওয়া গেছে সেটি বেড়ে হয়েছে ২৮ শতাংশ অর্থাৎ আরো ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই ১১ শতাংশ বৃদ্ধি টাকা বা কিস্তির টাকা যত তাড়াতাড়ি সম্ভব কেন্দ্রীয় কর্মচারীদের একাউন্টে পেমেন্ট করার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার । তবে কখন মিলবে তার কোনো নির্দিষ্ট তারিখ উল্লেখ করা নেই ।যতদিন পর্যন্ত সম্পূর্ণ রকম ভাবে বিজ্ঞপ্তি প্রকাশিত না হচ্ছে ততদিন পর্যন্ত পুরনো এরিয়ার টাকা পাবে কর্মচারীরা ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button