দারুণ কায়দায় দুর্দান্ত পদ্ধতিতে বেশ কয়েকটি ডিম দিয়ে দশ কেজি ওজনের বড় মাছ ধরলেন ব্যক্তি, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- আমরা এর আগে বিভিন্নভাবে বিভিন্ন পদ্ধতিতে মাছ ধরা দেখে থাকবো সোশ্যাল মিডিয়াতে । তার পাশাপাশি শি-কারি কখনো কখনো শি-কার হয় সেই সমস্ত ঘটনা আমরা দেখে থাকবো সোশ্যাল মিডিয়ার মাধ্যমে । তবে সম্প্রতি যে ঘটনাটি উঠে এসেছে সেটি একদম আলাদা । অভিনব এক পদ্ধতি ডিম দিয়ে মাছ শি-কার করা যায় কখনো শুনেছেন ? কিন্তু তেমনই ঘটতে দেখা গেল এই ভিডিওর মাধ্যমে ।

পশ্চিম বাংলার পাশাপাশি গোটা দেশজুড়ে কিন্তু মাছের ব্যা-পক চা-হিদা থেকে থাকে বছরের সব দিনই । বিভিন্ন পূজা-পার্বণ অনুষ্ঠান বা যেকোনো কিছু ক্ষেত্রে মাছের ব্যবহার হয়ে থাকে এই বাংলায় । তার পাশাপাশি আপনি এমন টা বলতেই পারেন যে বাঙালি মানেই মাছ প্রিয় হবে এমনটা কঠিন সত্য । তাই প্রতিদিনই ভারতীয় বাজারে বেড়ে চলেছে মাছের চাহিদা । গ্রামে-গঞ্জে দিকে গেলে আপনি ভালো মতন করে লক্ষ্য করে দেখতে পাবেন যে বেশ কিছু অভিনব পদ্ধতিতে মাছ চাষ হয়ে থাকে সেখানে ।

তার পাশাপাশি জলাশয় বা পুকুর থেকে অভিনব পদ্ধতিতে মাছ ধরা হয়ে থাকে । কিন্তু সম্প্রতি যে ভিডিওটি দেখা গেল সেটি বাকি সমস্ত ভিডিও থেকে সম্পূর্ণ আলাদা । যে ভিডিওটি দেখানো হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি গর্তের মধ্যে কিছুটা জল রয়েছে এবং সেই গর্তটি যে সরাসরি কোনো বড় পুকুর বা জলাশয় এর সাথে সংযুক্ত সেটা আপনি ভিডিও দেখলেই বুঝতে পারবেন । যার ফলে সেই সুড়ঙ্গের মাধ্যম দিয়ে মাঝেমধ্যেই মাছ গু-লি গ-র্তের জ-লে ঘোরাফেরা করে । তাই সেই সুযোগকে কাজে লাগিয়েছে গ্রামের এক যুবক ।

সে একটি ডিম কে ব্যবহার করে মাছ গু-লি কে ধরতে । প্রথমে ডিম এরমধ্যে একটি ফুটো করে এবং সেই ফুটো দিয়ে ডিমের ভেতরে থাকা তরল পদার্থ ছ-ড়িয়ে প-ড়ে এসে জলাশয়ের মধ্যে এবং সেগু-লিকে খাবার ভেবে মাছগু-লি জলের উপরে উঠে আসে তখনই যুবক হাতের মাধ্যমে সেই মাছ গুলোকে ধরে ফেলে । অভিনব এই পদ্ধতি ভাইরাল নেট দুনিয়াতে । এসেছে প্রচুর মন্তব্য ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button