চলছে ল’কডা’উন! তাই মাঝ আকাশে বিয়ে করলেন দম্পতি, তু-মু’ল ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- ইতিমধ্যে গোটা দেশজুড়ে ল-কডা-উন জা-রি করা হয়েছে । এবং এই লকডাউন এর ফলে বাইরে বেরো না একদম নি-ষেধ ।যদি কোন ব্যক্তি বিশেষ কোন জরুরী কাজ ছাড়া অপ্রয়োজনীয়ভাবে বাইরে বেরিয়ে আসে তাহলে তাদের কঠোর শাস্তির ব্যবস্থা করেছে ভারত সরকার । বিভিন্ন জায়গায় বসানো হয়েছে পু-লিশের টহলদারি । ক-ড়া নজর এর মধ্যে রাখা হয়েছে সমস্ত এলাকার এলাকাবাসীদের । সং-ক্র-মণ যাতে আর বেড়ে উঠতে না পারে তাই এই ধরনের পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে ভারত সরকার । তার পাশাপাশি রাজ্য সরকার গু-লি ও কঠোর হাতে দমন করতে চাইছে এই পরিস্থিতিকে ।

ল-কডা-উন জারি করার সময় আমরা দেখেছিলাম নির্দেশিকায় বলা হয়েছিল ৫০ জনের বেশি কোন জমায়েত করা যাবে না। কিন্তু একটা বিয়েবাড়িতে ৫০ জন থাকবে সেটা আবার মানা যায় না তাই অভিনব পদ্ধতিতে বুদ্ধি আঁটলেন এই দুই দম্পতি। লকডাউন হলে হবে কিন্তু বিয়ে থামবে না ।এমন মানসিকতা তাদের। তাই দেড়শ জন যাত্রীকে নিয়ে মাঝ আকাশে বিয়ে করলেন এই দম্পতি অ-বাক হচ্ছেন? অ-বাক হ-বার কোন কারণ নেই কারণ ঘটনাটি একদমই বাস্তব। বিয়ে হবে আর লোকজন থাকবে না এমনটা মানা যায় না ।

বিয়ে বাড়ি মানেই তো আমরা জানি হই হু-ল্লোড় হাসি-ঠাট্টা সমস্ত কিছুর একটা মিশ্রিত পরিবেশ । কিন্তু একা একা বা কম মানুষজনকে নিয়ে বিয়ে করার মধ্যে কোন আনন্দ নেই । জীবনে বিয়ে একবারই হবে তাই সেটি জাঁকজমকপূর্ণভাবে করাই শ্রেয় ।কিন্তু যখন দেশে এই কঠোর পরিস্থিতি চলছে তখন এটা কিভাবে সম্ভব ? সেই অসম্ভবকে সম্ভব করে দেখালেন এই দুই দম্পতি ।তারা ভাবলেন মাটিতে ল-কডা-উন হয়েছে আকাশে আকাশে তারা ঢাল হিসেবে ব্যবহার করলেন।

তামিলনাড়ুর মাদুরাই এর এক যুগল রাকেশ, দক্ষিনা ও তাদের পরিবার স্পাইসজেটের একটি গোটা বিমান দুই ঘণ্টার জন্য ভাড়া করেছিলেন।মাদুরাই-বেঙ্গালুরগামী এই বিমানে প্রায় ১৬০ জন নিমন্ত্রিত অতিথিদের নিয়ম নিজেদের বিয়ে সম্পন্ন করে এই যুগল। কিন্তু অ-বাক করার মতন কা-ন্ড হলো যে বিমানের মধ্যে থাকা মানুষগুলোর মুখে একজনের মাস্ক ছিল না এবং এই ঘটনাটি সোশ্যাল মিডিয়াতে উপস্থিত হতেই ঝ-ড়ের গ-তিতে ভাইরাল হয়েছে ।অনেকে এই ঘটনাটিকে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় হিসেবে বর্ণনা করেছেন ।তার পাশাপাশি এই বিয়েকে মেনে নিতে পারেনি অনেকে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button