বড় সাদা ইঁদুরকে সম্পূর্ণ গি-লে খে-য়ে নিল ছোট কচ্ছপ, সোশ্যাল মিডিয়া তু-মুল ভাইরাল হলো এই ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- খাদ্য পিরামিড এর বিভিন্ন বৈচিত্রের চিত্র আমরা দেখতে পাই বর্তমানের এই সোশ্যাল মিডিয়ার হাত ধরে । এর পাশাপাশি আমাদের আশেপাশের প্রকৃতিতে এমন বেশ কিছু ঘটনা দেখে থাকি যা আমাদের আনন্দ দিয়ে থাকে । এর পাশাপাশি এমন বেশ কিছু ঘটনা ঘটে থাকে যা রীতিমতো আমাদেরকে অ-বাক এবং ভী-ত স-ন্ত্রস্ত করে তোলে ।প্রকৃতি যতটা মনোরম ঠিক ততটাই ভ-য়ঙ্কর। এই ঘটনা তার নিকৃষ্ট উদাহরণ। কি এমন ঘটনা যে মুহূর্তের মধ্যে বদলে দিলো প্রকৃতির চিত্র ?

জানাবো বিস্তারিত আপনাদের। সোশ্যাল মিডিয়ার হাত ধরে ব-নে জ-ঙ্গলে প-শুদের মধ্যে ল-ড়াই বা শি-কার এর ভিডিও মাঝেমধ্যে আমাদের সামনে উঠে আসে । কিন্তু এবারে যে ঘটনাটি আমাদের সামনে উঠে এসেছে তা রীতিমতো ভ-য়-ঙ্কর এবং অ-বাক করার মতন কা-ন্ড ।আমরা সেই ছোটবেলা থেকেই জেনে এসেছি যে বা-ঘ বা সিং-হ জ-ঙ্গলের রাজা । অর্থাৎ সর্বশ-ক্তিমান সম্পন্ন এই প-শুটি জ-ঙ্গলে বিরাজ করে নিজের ক্ষ-মতায় ।

তাকে ভ-য় পায় জ-ঙ্গলে থাকা বাকি সমস্ত জ-ন্তু-জা-নোয়ার ও প-শুপাখিরা । সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি বড় কাঁচের বাক্সের মধ্যে কিছুটা পরিমান জল রাখা আছে ।এবং সে জলের মধ্যে রয়েছে একটি বড় মাপের কচ্ছপ । কচ্ছপ কে বাঁচিয়ে রাখার জন্য খাবারের প্রয়োজন এবং সে যাতে ভালো রকম ভাবে খেতে পারে তার জন্য সে জলের মধ্যে ছেড়ে দেয়া হয়েছে একটি ইদুরের বাচ্চা ।

কিন্তু ইদুরের সেই বাচ্চাটি জল থেকে উপরে ওঠার জন্য আ-প্রাণ চে-ষ্টা করছে ।  কিন্তু বারবার বিফলে যাচ্ছে । ততক্ষণে কচ্ছপটি দেখে ফেলেছে তাকে । তারপর সে অতি সুকৌশলে সাথে ইদুরের বাচ্চাটিকে মুখে করে টেনে জলের মধ্যে প্রবেশ করিয়ে দেয় যার ফলে ইদুরের বাচ্চাটি আরো য-ন্ত্রণায় ছ-টফ-ট করতে থাকে এবং ধীরে ধীরে কচ্ছপটি ইদুরের বাচ্চাটিকে গো-গ্রাসে গি-লতে শুরু করে । ঘটনাটি ম-র্মান্তিক হলেও খাদ্য পিরামিড এর চিত্র খুব স্বাভাবিক ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button