ফের তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত, আগামী ২৪ ঘন্টার মধ্যে যে পাঁচ জেলায় হবে ভারী বৃষ্টিপাত, জানালো আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন :- ইতিমধ্যে বর্ষার আগমন ঘটতে চলেছে । গ্রীষ্মকাল পেরিয়ে গেছে বর্ষাকালের আগমন আর খুব দেরি নয় । আমরা জানতে পেরেছি যে জুন মাসের প্রথম সপ্তাহে কেরলে বর্ষ প্রবেশ করবে ।তারপর ছড়িয়ে পড়বে প্রতিটি রাজ্যে । কিন্তু তার আগে যে প্রা-কৃতিক দু-র্যোগ দেখা দিচ্ছে গোটা ভারতবর্ষের বিভিন্ন অঞ্চলে তা রীতিমতো চি-ন্তার ভাঁ-জ বাড়িয়ে তুলেছে দেশবাসীর । কারণ অত্যধিক পরিমাণে বৃষ্টির কারণে জ-লোচ্ছ্বা-স দেখা দিচ্ছে য জ-লো-চ্ছ্বাস এর প্র-ভাবে ব্যা-ঘাত ঘটছে জনজীবনের ।

ইতিমধ্যে পশ্চিমবঙ্গের উপর ‘আম্ফান’ এবং ‘যশ’ প্র-ভাবে ল-ন্ডভ-ন্ড হয়ে গেছে সবকিছু । রাস্তাঘাট ভেঙ্গে গেছে । ভে-ঙ্গে গে-ছে বাঁ-ধ। নদীর জল ছা-পিয়ে প্র-বেশ ক-রেছে গ্রা-মে । এবং বহুৎ ঘর এই মুহূর্তে জ-লের ত-লায়। ঘ-র হা-রা প্রায় কয়েক হাজার মানুষ চারিদিকে শুধু আ-র্তনাদ শো-না যা-চ্ছে খাদ্যের অ-ভাব জ-লের অ-ভাব ও-ষুধের অভাবে বাসস্থানের অভাব প্রকট ভাবে দেখা দিয়েছে এই বাংলায় । এমতাবস্থায় বর্ষা যদি প্রবেশ করে তাহলে তা পুনরায় চি-ন্তার ভাঁ-জ বাড়িয়ে তুলবে রাজ্যবাসীর ।

তবে এর আগে আবহাওয়া দপ্তর খবর দিলো আরো এক ঘূর্ণবাতের এবং এর জে-রে যে কয়টি জেলায় বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে তা তুলে ধরব আপনাদের সামনে । আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে ব-জ্রবি-দ্যুৎ-সহ ঘন্টায় ৪০-৫০ কিমি বে-গে ঝ-ড় হতে পারে বিদর্ভ, পূর্ব রাজস্থান, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লিতে। এছাড়াও ঝ-ড়ের বে-গ একটু কম হলেও একই পরিস্থিতি তৈরি হতে পারে উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, বিহার, মধ্য মহারাষ্ট্র, মারাঠাওয়াড়া, উপকূল অন্ধ্রপ্রদেশে। মঙ্গলবার সকালে দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে,

আগামী ৪৮ ঘন্টায় উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও ব-জ্রবি-দ্যুৎ-সহ বৃষ্টি হবে। পরবর্তী দুদিনও একই পরিস্থিতি থাকতে পারে। উত্তরবঙ্গ সংলগ্ন বিহারের ওপরে ঘূর্ণাবর্ত থাকায় আগামী দুদিন সেখানে বৃষ্টি হবে বলেও জানানো হয়েছে। আবহাওয়ার পরিবর্তন হবে ৩ জুন থেকে. তবে আগামী ৩-৪ দিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।এই খবর প্রকাশ্যে আসার পর রীতিমতো চি-ন্তার ভাঁ-জ পড়েছে সেই সমস্ত জেলার মানুষদের কপালে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button