জলসার বাইরে উপচে পড়ছে ভক্তদের ভিড়! জন্মদিনে দেখা দিতে বাড়ির বাইরে এলেন খোদ বিগ বি, ভাইরাল ভিডিও

নিজস্ব প্রতিবেদন: বলিউড সিনেমা পছন্দ করেন অথচ জনপ্রিয় অভিনেতা অমিতাভ বচ্চন কে চেনেন না এমনটা কিন্তু হতেই পারেনা। সম্প্রতি 80 বছর বয়সে পদার্পণ করলেন এই অভিনেতা। দীর্ঘ সময় ধরেই ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত রয়েছেন তিনি।অমিতাভ বচ্চন উত্তর প্রদেশের এলাহাবাদ জেলায় জন্মগ্রহণ করেছিলেন। তাঁর বাবার নাম হরিবংশ রাই বচ্চন। তাঁর বাবা হিন্দি বিশ্বের বিখ্যাত কবি ছিলেন। তাঁর মাতার নাম তেজি বচ্চন। অমিতাভ বচ্চন একটি ভয়েস ন্যারেটার হিসাবে ‘ভুবন শম’ ছবি দিয়ে শুরু করলেও অভিনেতা হিসাবে তাঁর কেরিয়ার শুরু হয়েছিল ‘সাত হিন্দুস্তানি’ ছবি দিয়ে।

এরপর বেশ কয়েকটি ছবিতে অভিনয় করলেও তিনি খুব একটা সফলতা অর্জন করেননি।‘জাঞ্জির’ ছবিটি তার কেরিয়ারের টার্নিং পয়েন্ট হিসাবে প্রমাণিত হয়েছিল। এরপর আর এই অভিনেতাকে কখনো পেছন ফিরে কিন্তু তাকাতে হয়নি। বহু ছবিতে বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। এমনকি ৮০ বছর বয়সে পৌঁছেও বর্তমানে অভিনয় আর সঞ্চালনার কাজে যুক্ত রয়েছেন বিগ বি।সেরা অভিনেতার জন্য তিনি তিনবার জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পেয়েছেন। এর বাইরে তিনি 14 বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন।

দেশ থেকে শুরু করে বিদেশ সব জায়গাতেই তার অগণিত ভক্ত রয়েছে। তবে অভিনয় জীবনের মতন অমিতাভের ব্যক্তিগত জীবনটাও কিন্তু অনেকটাই উত্থান পতনের সঙ্গে যুক্ত। প্রথম জীবনে তিনি যেমন প্রচুর অসফলতা পেয়েছিলেন ইন্ডাস্ট্রিতে আসার পর ঠিক তেমন ভাবেই ব্যক্তিগত জীবনে কিন্তু বহুবার কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছেন তিনি। অমিতাভ এক সাক্ষাৎকারে এ কথা নিজের মুখেই স্বীকার করে নিয়েছিলেন। একবার এতটাই অর্থনৈতিকভাবে ভেঙে পড়েছিলেন যে ন্যূনতম উপার্জন টুকু ছিল না তার। তবুও ফিরিয়ে দিয়েছিলেন ধীরুভাই আম্বানির সাহায্য।

প্রসঙ্গত উল্লেখ্য ১৯৯৪ সালে অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেড নামে নিজের একটি কোম্পানি খুলেছিলেন অভিনেতা।বেশ কিছু বছর চললেও ১৯৯৯ সালে আচমকাই ভীষন ক্ষতির মুখে পড়ে তার কোম্পানি। এমনকি ব্যাংক থেকে মোটা অংকের টাকা লোন পর্যন্ত নিয়েছিলেন তিনি। এই টাকা ফেরত দেওয়ার মতন অবস্থা তার পাশে তখন ছিল না। জানা যায় সেই সময় ধীরুভাই আম্বানি তার পাশে দাঁড়াতে চেয়েছিলেন।

তার ছেলে অনিল আম্বানিকে বলেছিলেন বিগবি এই সময় খুব কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তার পাশে দাঁড়ানো উচিত। এমনকি অর্থনৈতিকভাবে পুরোপুরি সাহায্য পর্যন্ত করতে চেয়ে ছিলেন তিনি। তবে বিগবি ফিরিয়ে দিয়েছিলেন সেই সাহায্য। কারণ তিনি জানতেন না যে টাকা তিনি ধার নেবেন সে টাকা তিনি ফেরত দিতে পারবেন কিনা। এতটাই ব্যক্তিত্বসম্পন্ন মানুষ অমিতাভ বচ্চন।

সম্প্রতি তার ৮০ তম জন্মদিন উপলক্ষে অনুরাগীদের উচ্ছ্বাস বাঁধ মানছে না। সোমবার গভীর রাতে জলসার বাইরে ভিড় ছিল দেখার মতো। প্রত্যেকের ইচ্ছে অমিতাভ বচ্চনকে একনজর দেখার। রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গে শয়ে শয়ে মাথার ভিড়ে চেঁচিয়ে ‘হ্যাপি বার্থডে বিগ-বি’ বলে ওঠে।

তবে এ বছর ভক্তদের খানিক চমকে দিয়েই মাঝরাতে খুলে দেওয়া হয়েছিল জলসার মেইন গেট। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বাইরে বেরিয়ে আসেন অমিতাভ বচ্চন। তাঁর পরনে ছিল রাতপোশাক। আর সঙ্গে ছিলেন মেয়ে শ্বেতা নন্দা। বেরিয়ে ভক্তদের উচ্ছ্বাস দেখে নিজেও অবাক হয়ে যান অভিনেতা। সবাইকে করজোড়ে অভিবাদন জানান তিনি। অভিনেতাকে দেখার পর ভক্তদের মধ্যেও উচ্ছ্বাস আর আনন্দ ছিল দেখার মতন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়ে উঠে এসেছে অমিতাভ বচ্চনের জন্মদিনের। যেখানে সকলের উদ্দেশ্যে নমস্কার করে অভিবাদন জানাতে দেখা যাচ্ছে বিগ বিকে।Voompla নামের একটি জনপ্রিয় ফেসবুক পেজ থেকে এই ভাইরাল ভিডিওটি শেয়ার করা হয়েছে।

মাত্র কয়েক ঘণ্টা আগে আপলোড করা এই ভিডিওটি ইতিমধ্যেই প্রায় ৫ লক্ষ ৪৮ হাজার মানুষ দেখে নিয়েছেন। ভিডিওটি পছন্দ করেছেন প্রায় ২১ হাজার মানুষ এবং এই ভিডিওটিতে কমেন্ট করেছেন প্রায় ১০০০ মানুষ। অনেকেই আবার নিজেদের পছন্দের অভিনেতার এই বিশেষ ভিডিওটি কিন্তু শেয়ারও করে নিয়েছেন। প্রতিবেদনটি ভালো লেগে থাকলে দেখে নিন সেই ভিডিও।।

Back to top button