আধুনিক ডিজাইনের দুর্দান্ত ৫টি কাঠের ড্রেসিং টেবিলের ডিজাইন দেখে নিন, পছন্দ হবে গ্যারেন্টি!

নিজস্ব প্রতিবেদন :- কাঠের আসবাবপত্র ব্যবহার করার শখ কিন্তু আমাদের মধ্যে বহুদিন ধরেই রয়েছে। কিন্তু বর্তমান সময়ে দাঁড়িয়ে এই জাতীয় আসবাবপত্রের দাম ঝড়ের গতিতে বেড়ে চলেছে। তাই সাধারণ মানুষ আর যাই হোক না কেন কাঠের যে কোন আসবাবপত্র থেকে যতটা হোক দূরে থাকাই পছন্দ করেন। তবে গ্রাম হোক বা শহর কাঠের আসবাবপত্র দিয়ে কিন্তু ঘর সাজানোর কোন জুড়ি নেই। কাঠের আসবাবপত্র যেন আমাদের বাড়ির অন্দরমহলে একপ্রকার রাজকীয় ভাব নিয়ে আসে।

সেগুন থেকে শুরু করে অন্যান্য দামি কাঠের বর্তমানে যা দাম তাতে হয়তো সাধারণ মধ্যবিত্ত মানুষের পক্ষে কাঠের আসবাবপত্র ব্যবহার করা সহজ নয়। কিন্তু যে সমস্ত বাড়িতে আগে থেকেই এই আসবাবপত্র রয়েছে তাদের জন্য কিন্তু বেশ সমস্যা দেখা দিচ্ছে। আজকের আমাদের এই বিশেষ প্রতিবেদনে আমরা কাঠের তৈরি বিভিন্ন ডিজাইনের ড্রেসিং টেবিল নিয়ে আপনাদের সাথে আলোচনা করতে চলেছি। ড্রেসিং টেবিল হচ্ছে এমন একটি জিনিস যা মহিলাদের দৈনন্দিন ব্যবহারের একটি অবিচ্ছেদ্য অঙ্গ।

সাজগোজ থেকে শুরু করে প্রায় অনেক কাজ এই ড্রেসিং টেবিলের সাহায্যেই করে থাকেন মহিলারা। আজকাল নানান ধরনের ডিজাইনের ড্রেসিং টেবিল বাজারে আমরা দেখতে পাই। অনেক ক্ষেত্রে এগুলির রেডিমেড তৈরি করে বিক্রি করা হয় আবার অনেক ক্ষেত্রেই কিন্তু এগুলি অর্ডার নিয়ে বানানো হয়। সম্প্রতিগত কয়েক বছর ধরে বাজারে কিন্তু নানান ধরনের কাঠের ড্রেসিং টেবিলের চাহিদা দেখা গিয়েছে। এই ড্রেসিং টেবিল গুলির মধ্যে কোনটার আয়নাতে ভালো ডিজাইন আবার কোনটার ওয়ারড্রোবে রয়েছে ভালো ডিজাইন। চলুন দেখে নেওয়া যাক বিশেষ কয়েকটি ডিজাইন।

১) আজকের প্রতিবেদনের শুরুতেই যে ড্রেসিং টেবিলের ডিজাইন কি আপনাদেরকে দেখাতে চলেছি সেটা কিন্তু একেবারে রাজকীয়ভাবে যদি বাড়ি সাজাতে চান তাহলে অবশ্যই আপনারা বানানোর চেষ্টা করতে পারেন। এই ড্রেসিং টেবিলটির মাঝ বরাবর একটি বিশাল আকৃতির আয়না এবং ড্রেসিং টেবিলটির দুই ধারে খুব সুন্দর তাকের মতন করা রয়েছে। ড্রেসিং টেবিলটির আয়নার মাথার উপরের অংশে করা রয়েছে খুব সুন্দর একপ্রকার নকশা। আয়নার দুধারেও অনেকটা জ্যামিতিক আকারে কাঠের কাজ করা রয়েছে যা এটিকে একটা আলাদা মাত্রা এনে দিয়েছে। নিচের অংশে চারটি ড্রয়ারের উপরেও খুব সুন্দর নকশা করা রয়েছে।

২) দ্বিতীয় ডিজাইনটিও হুবহু প্রথম ডিজাইনের মতনই। তবে এখানে আয়নার দু’ধারে কিন্তু যে তাকগুলি রয়েছে তাতে শোকেসের মতন করে কাচ বসানো রয়েছে। অর্থাৎ এর মধ্যে কোন জিনিস রাখলে কিন্তু চট করে তাতে ধুলোবালি ময়লা বসবে না। পাশাপাশি এই ড্রেসিং টেবিলের নিচের অংশে যে ড্রয়ারগুলি রয়েছে তাতে কাঠের নকশা থাকলেও তার পরিমাণ প্রথম ডিজাইন টির তুলনায় সামান্য হালকা।

৩) যারা ড্রেসিং টেবিলের সঙ্গে একটি বড় আয়না চাইছেন তারা অবশ্যই আমাদের এই ডিজাইন টা দেখতে পারেন। মাথা থেকে পা পর্যন্ত এই ড্রেসিং টেবিলে আয়না যোগ করে দেওয়া হয়েছে। দুই ধারে রয়েছে ড্রয়ার এবং উপরের অংশে রয়েছে সুন্দর করে তিন তিন ধাপে ছয়টি তাক। আয়নার মাথার উপরের অংশের কারুকার্য কিন্তু খুবই সুন্দর। নিঃসন্দেহে কাঠের উপর এই ধরনের নকশা অসাধারণ শিল্পী সত্তার পরিচয় বহন করে। আপনার বাড়িতে যদি একটু অ্যান্টিক look দিতে চান সেক্ষেত্রে অবশ্যই এই ড্রেসিং টেবিল কিন্তু আপনারা বানাতে পারেন।

৪) এই প্রতিবেদনের চতুর্থ স্থানে যে ডিজাইনটি আমরা দেখাতে চলেছি সেটাও খুব সুন্দর প্রথম দুটি ডিজাইনের মতন। তবে এর উপরে যে কাঠের কারুকার্য গুলি করা হয়েছে সেটাতে আলাদা রকমের কোন রং ব্যবহার করা নেই। অর্থাৎ কারুকার্য গুলি কিন্তু কাঠের উপরে একেবারেই মিশে গিয়েছে। পাশাপাশি এর আয়না কিন্তু বড় নয়, অর্থাৎ অন্যান্য ড্রেসিং টেবিলের মতনই মাঝ বরাবর রয়েছে। আপনার বাড়ি বা ফ্ল্যাট সাজাতে সহজেই এই ডিজাইন আপনারা ট্রাই করে দেখতে পারেন।

৫) আজকের এই প্রতিবেদনের সব শেষে আপনাদের যে ডিজাইনটি নিয়ে আলোচনা করতে চলেছি সেটাও খুব সুন্দর একটা ক্লাসি ডিজাইন। এই ডিজাইনটিতে একেবারে প্রথম থেকে শেষ পর্যন্ত আয়না, দুই ধারে ছটি ধাপের তাক এবং নিচের অংশের ড্রয়ার রয়েছে। ড্রয়ারের উপর অনেকটা ফুলের মতন করে নকশা করা রয়েছে যা খুবই ভালো লাগছে দেখতে। ডিজাইনটি পছন্দ হলে অবশ্যই একবার দোকানে দেখাতে পারেন।

Back to top button