রেগুলার ইউজ বা অকেশনের জন্য ব্লাউজের আধুনিক ডিজাইনের ২০টি দুর্দান্ত কালেকশন দেখে নিন

নিজস্ব প্রতিবেদন: যেকোনো পুজোপার্বন বা উৎসব মানেই কিন্তু নতুন জামাকাপড় আর নানান ধরনের সাজগোজের প্রস্তুতি। সামনেই রয়েছে দুর্গাপুজো আর দীপাবলি। স্বাভাবিকভাবেই নিশ্চয়ই আপনারা বুঝে গিয়েছেন যে সকল বাড়িতেই চলছে পূজোর প্রস্তুতি। পুজো পার্বণের দিনগুলিতে কিন্তু সাধারণত বিভিন্ন ট্রাডিশনাল পোশাক পড়তেই বেশি পছন্দ করে থাকেন মানুষ। এই ট্র্যাডিশনাল বলতেই আমাদের মাথায় প্রথমেই আসে শাড়ির কথা।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই পাঠকদের উদ্দেশ্যে শাড়ির সাথে মানানসই প্রায় কুড়িটি ব্লাউজ নিয়ে আলোচনা করতে চলেছি। এখানে আপনারা বিভিন্ন রঙের মধ্যে বিভিন্ন ডিজাইন কিন্তু সহজেই দেখে নিতে পারবেন। যদি আপনিও আসন্ন উৎসবের দিনগুলিতে শাড়ি পড়তে চান সেক্ষেত্রে অবশ্যই এই ব্লাউজের ডিজাইন গুলি ট্রাই করতে পারেন।

ইউনিক কিছু ব্লাউজের ডিজাইন:

১) আজকের এই প্রতিবেদনের শুরুতেই আপনারা যে ব্লাউজের ডিজাইন দেখতে পাচ্ছেন সেটা হলুদ রংয়ের। ব্লাউজের পিঠের অনেকটাই অংশ মাঝ বরাবর কাঁটা এবং একধারে রয়েছে ফুলের মতন কাজ। অন্য ধারে সাধারণ জরি দিয়ে নকশার কাজ করা রয়েছে। মাঝখানের অংশ দিয়ে রয়েছে খুব সুন্দর সুতোর বাঁধনী দেওয়া। যে কোন সিল্কের শাড়ির সাথেই কিন্তু আপনারা এই ব্লাউজ টি পরিধান করতে পারবেন।

২) দ্বিতীয় যে ডিজাইনটি আপনারা দেখতে চলেছেন সেটা খুব সুন্দর গোলাপি রঙের একটি কালেকশন। ব্লাউজ টির মাঝ বরাবর আগের অংশের মধ্যেই সুতোর বাঁধনী এবং দুই সাইডে খুব সুন্দর বল দিয়ে কাজ করা রয়েছে।

৩) তৃতীয় যে ডিজাইনটি আপনাদের দেখাতে চলেছি সেটাতে খুব সুন্দর পিঠের কাছে কুচির মতন কাজ করা। মাঝখানে সুতো দিয়ে বাঁধনি দেওয়া। পিঠের মধ্যে একটা সাইডে রয়েছে খুব সুন্দর ফ্লাওয়ার শেপের কাজ। আপনারা যে কোন সিল্কের শাড়ির সাথে পরিধান করতে পারবেন এই ডিজাইনের ব্লাউজ।

৪) এবার যে ডিজাইনটি আপনারা দেখতে পাচ্ছেন সেটার নিচের অংশে কুচি এবং পিঠের দুই ধারে রয়েছে পুতি বসানো কাজ।। ব্লাউজের এই ইউনিক ডিজাইনটি কিন্তু কম বয়সী মেয়েদের দারুন মানাবে। সিল্কের পাশাপাশি বালুচড়ি থেকে শুরু করে জামদানি শাড়ির সাথেও কিন্তু আপনারা এই ব্লাউজ পরিধান করতে পারবেন।

) প্রথমে আপনারা যে হলুদ রঙের ব্লাউজের ডিজাইন টি দেখেছিলেন এটাও অনেকটা সেরকমই একটি ডিজাইন। খুব সুন্দর নকশা করে এই ডিজাইনটিতে কুচি দিয়ে কাজ করা রয়েছে। ব্লাউজের এই ডিজাইন আপনাদের কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

৬) এবার যে ডিজাইনটি আপনারা দেখতে পাচ্ছেন সেটা খুব সুন্দর কমলা রঙের উপরে জরি আর পুঁতি দিয়ে কাজ করা রয়েছে। আবার ব্লাউজটির উপরে খুব সুন্দর সোনালী রঙের নকশা করা রয়েছে যা যে কোন মানুষকেই আকৃষ্ট হতে বাধ্য করবে।

৭)যদি আপনারা একেবারেই একটু হালকা ডিজাইনের মধ্যে ব্লাউজ খুঁজছেন বা বানানোর কথা ভাবছেন তাহলে অবশ্যই বেগুনি কালারের এই ডিজাইনটি দেখতে পারেন। খুব সুন্দর হালকা একটা ডিজাইন করা রয়েছে এই ব্লাউজটির পিঠের দিকে যা কম বয়সী যেকোনো মহিলাদেরই কিন্তু পছন্দ হবে। তবে এই ব্লাউজ টিকে ঠিক ব্যাকলেস বলা যায় না।

৮) হালকা ধূসর কালার এর সঙ্গে লাল রঙের মিশ্রণে এই ডিজাইনটি কিন্তু অবশ্যই আপনারাও দেখতে পারেন। খুব সুন্দর কাপড়ের কুচি দিয়ে নকশা করা রয়েছে এই ব্লাউজটির পেছনদিকে। চাইলে আপনারা কিন্তু এটাকে সম্পূর্ণ ব্যাকলেসের মতন করেও ডিজাইন করতে পারেন তাহলে আরো দেখতে ভালো লাগবে।

৯) যে কমলা রঙের ব্লাউজের ডিজাইন আপনারা দেখতে পাচ্ছেন সেটাও খুবই সুন্দর। ব্লাউজের একটা ধরে অনেকটা প্রজাপতির মতন করে নকশা করা রয়েছে। ডিজাইন টি কেমন লাগলো তা অবশ্যই জানাতে ভুলবেন না।

১০) এবারে যে ডিজাইনটি আপনারা দেখতে পাচ্ছেন সেটাতে দুই ধারে অনেকটা প্রজাপতির মতন কাজ করা রয়েছে কাপড়ের কুচি দিয়ে। মাঝখানে একটা বোতামের সাহায্যে খুব সুন্দর ডিজাইন করা রয়েছে।

১১) অনেকটা আগের ডিজাইন এর মতোই এটাতেও কিন্তু কাজ করা রয়েছে শুধু রংটাই আলাদা। নকশার জায়গায় এখানে ব্লাউজের মধ্যে সামান্য গোল গোল ছিদ্র করা রয়েছে। ব্লাউজের নিচের দিকে বর্ডার করে মিরার বসানো রয়েছে।

১২) এই সবুজ রঙের ব্লাউজের ডিজাইন কিন্তু সম্পূর্ণরূপে ব্যাকলেস। নিচের অংশটাতে খুব সুন্দর ফিতে দিয়ে কাজ করা রয়েছে। যেটা একেবারে শেষের দিকে বাধা অবস্থায় থাকবে। যারা ব্যাকলেস ব্লাউজ বানাতে চাইছেন তারা অবশ্যই এই ডিজাইনটি ট্রাই করে দেখতে পারেন।

১৩) এবার যে ব্লাউজের ডিজাইন আপনারা দেখতে পাচ্ছেন সেটার পিঠের দিকে খুব সুন্দর একটা হার্ট শেপের ব্যাকলেস ডিজাইন করা রয়েছে এটার মধ্যে। ফিতে আর পুঁতি দিয়ে যে অসাধারণ কাজ করা রয়েছে তা যে কোন মহিলার নজর কাড়তে বাধ্য।

১৪) বেগুনি রংয়ের এই ব্লাউজের ডিজাইনটিও কিন্তু ভীষণ সুন্দর। জরি আর কুচি দিয়ে এক ধরনের রাজকীয় কাজ এর মধ্যে করা রয়েছে। একটু ভারী শাড়ি পড়তে চান পুজোর দিনগুলিতে যারা তারা অবশ্যই এই ব্লাউজের ডিজাইন ট্রাই করে দেখতে পারেন।। সাদা রংয়ের ডিজাইনার যে কোন শাড়ির সাথে এই ব্লাউজের কম্বিনেশন কিন্তু দারুণ মানাবে।

১৫) এবার যে ডিজাইনটি আপনারা দেখতে পাচ্ছেন সেটাতে খুব সুন্দর হলুদ রঙের কাজ করা রয়েছে। কাজটা দেখলেই আপনারা বুঝতে পারবেন এটা কতটা সুন্দর আর ইউনিক।

১৬) হলুদ আর লাল রঙের মধ্যে যারা ব্লাউজের ডিজাইন তৈরি করার কথা ভাবছেন তারা অবশ্যই এই ডিজাইন টা দেখে নিতে পারেন ।যারা অন্য কোন রঙে এই ধরনের ব্লাউজের ডিজাইন তৈরি করতে চান তারাও কিন্তু ট্রাই করতে পারেন। খুব সুন্দর পিছনের অংশে একটা হার্ট শেপের ডিজাইন করা রয়েছে। বাকি ডিজাইন টাও কাপড় আর পুতির কাজে অসাধারণ।

১৭) এবারের ব্লাউজের ডিজাইনটিতেউ খুব সুন্দর কাপড়ের কাজ করা। সঙ্গে রয়েছে খুব সুন্দর জরির কাজ। যেকোনো হালকা রঙের শাড়ির সাথে কিন্তু এই ধরনের ব্লাউজের ডিজাইন দারুন মানাবে। পুজোর দিনগুলিতেও আপনারা এটা ট্রাই করতে পারেন।

১৮) যারা পুজোতে লাল পাড় সাদা শাড়ি বা এই জাতীয় কোন শাড়ি পরার প্ল্যান করেছেন তারা অবশ্যই এই ডিজাইনের ব্লাউজ তৈরি করে নিতে পারেন। ব্লাউজ টিকে পেছনের অংশে খুব সুন্দর ফুলের মতন কাজ করা রয়েছে যা যে কোন মহিলাদের পছন্দ করতে বাধ্য করাবে।

১৯) এবারে আপনারা যে ব্লাউজের ডিজাইনটি দেখছেন সেটাও খুব সুন্দর আর ইউনিক একটা ডিজাইন। সম্পূর্ণ জালি আর পুঁতি দিয়ে এই ডিজাইন টা করা রয়েছে

২০) অনেকটা মাঝখানে ঝিনুকের মতন বড় আকৃতির এবং দুই ধারে কাজ করে এই ব্লাউজের ডিজাইনটি তৈরি করা হয়েছে ‌ যারা একটু ভারী শাড়ি পড়বেন তারা অবশ্যই ব্লাউজের এই ডিজাইনটি দেখে নিতে পারেন।

Leave a Comment