দ্রুতগতিতে বদলাচ্ছে আবহাওয়া! তুমুল বৃষ্টিতে ভাসতে পারে দুই বাংলা! জানাল আবহাওয়া দপ্তর!

নিজস্ব প্রতিবেদন:গতকাল বৃহস্পতিবার থেকেই বাংলার আবহাওয়ায় বড়োসড়ো পরিবর্তন লক্ষ্য করা গিয়েছে। জানা যাচ্ছে কাশ্মীরে তুষারপাতের কারণে বাংলার দিকে পশ্চিমী বাতাস বইছে। যে কারণেই গতকাল থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে বেশকিছু জেলায়।

হাওয়া অফিসের দেওয়া পূর্বাভাস অনুযায়ী শুক্রবার এবং শনিবারও রাজ্যের প্রায় সব জেলাতেই বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। প্রসঙ্গত পশ্চিমী বায়ু এবং প্রবল বাতাসের মেলবন্ধনের কারণেই এই বৃষ্টিপাতের সূত্রপাত।

এছাড়াও বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্ত আটকে রয়েছে যা বাংলাদেশ পার্শ্ববর্তী বঙ্গের জেলা গুলি তে প্রভাব বিস্তার করতে পারে। আগামী দুদিন পশ্চিমের পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝারগ্রাম, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া এবং কলকাতা জেলায়।

বৃহস্পতিবার উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও শুক্রবার এই বৃষ্টির পরিমাণ অনেকটাই বৃদ্ধি পাবে। এখনো পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শীতের আমেজ বজায় রয়েছে।

শুক্রবার সকালেও কলকাতার কেন্দ্রস্থলে হালকা কুয়াশা ছিল। এদিন শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে 29.5 ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে 16.9 ডিগ্রী সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ 96 শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button