আদতে নয় বাঙালি! তবুও বাংলা ধারাবাহিকে অভিনয় করে কেড়েছেন দর্শকদের মন, জেনে নিন এমনই ৭ তারকার পরিচয়

নিজস্ব প্রতিবেদন: বাংলা ভাষা মানেই কিন্তু বাঙ্গালিদের কাছে এক প্রকার আলাদা আবেগ। বর্তমান সময়ে তাই বাংলা ধারাবাহিকগুলিও কিন্তু মানুষের মন জয় করে নিয়েছে অত্যন্ত সহজে। শুধুমাত্র মা বোনেরা নয় আজকাল বাড়ির অনেক সদস্যরাই কিন্তু এই বাংলা ধারাবাহিক গুলিকে পছন্দ করে থাকেন।। তবে ধারাবাহিকগুলি বাংলা ভাষায় তৈরি করা হলেও এখানে অভিনয় করা সকলেই কি আদৌ বাঙালি? একেবারেই না।

এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন কিছু তারকার পরিচয় করে দেবো যারা বাঙালি নয় অথচ গড়গড়িয়ে বাংলা বলে একের পর এক বাংলা ধারাবাহিকের অভিনয় চালিয়ে যাচ্ছেন। শুধুমাত্র অভিনয় নয়, সহজ এবং সাবলীল ভাবে বাংলা ভাষা বলে দর্শকদের মন জয় করে নিয়েছেন তারা। আসুন জেনে নেওয়া যাক সেই সমস্ত জনপ্রিয় তারকার পরিচয় এবং তাদের সম্পর্কে বিস্তারিত।

বাঙালি নয় অথচ বাংলা সিরিয়ালে দাপটের সঙ্গে অভিনয় করছেন যে সমস্ত তারকা—

১) ক্রুশল আহুজা:

ক্রুশাল আহুজাকে চেনেন না এরকম মানুষ হয়তো খুবই কম রয়েছেন। নিজের অভিনয় দক্ষতার সাহায্যে খুব সহজেই দর্শকদের মন জয় করে নিয়েছিলেন ক্রুশাল আহুজা। বাংলা ‘রানু পেল লটারি’ ধারাবাহিকের হাত ধরে টেলিভিশনের দুনিয়াতে পা রেখেছিলেন ক্রুশল। তারপর তিনি একই চ্যানেলে ‘কি করে বলবো তোমায়’ ধারাবাহিকে স্বস্তিকা ঘোষের বিপরীতে অভিনয় করেন। অভিনেতা একটি হিন্দি সিরিয়ালে অভিনয় করেছিলেন। সেই ধারাবাহিক টির নাম ‘রিস্তো কা মাঞ্ঝা’। অভিনেতার আসল বাড়ি হচ্ছে উত্তরপ্রদেশে। কর্মসূত্রে তার বাবা ছিলেন ডাক্তার। বাবার কারণেই তার কলকাতায় বসবাস এবং সেখান থেকেই বাংলার প্রতি ভালোবাসা।

২)অ্যানমেরি টম:

নাম শুনেই হয়তো কিছুটা হলেও আপনারা ধারণা করতে পেরেছেন যে ইনি বাঙালি নন। হানি বাফনার বিপরীতে ‘গ্রামের রানী বীণাপাণি’ ধারাবাহিকের হাত ধরে ইনি ইন্ডাস্ট্রিতে যাত্রা শুরু করেছিলেন। এরপর কিন্তু আর এই তারকাকে পেছন ফিরে তাকাতে হয়নি। আসলে এই অভিনেত্রীর জন্ম কেরালায় এবং তিনি মালিয়ালি বংশের মেয়ে। তবে অভিনেত্রীর মা বাঙালি। ছোট থেকেই অ্যানমেরি ব্যারাকপুরে তার মামার বাড়িতে থেকে মানুষ হয়েছেন। তাই স্বাভাবিকভাবেই বাংলা বলতে বা বুঝতে কোনো রকম অসুবিধা হয় না তার। ধারাবাহিকে তার অভিনয়ও কিন্তু বেশ প্রশংসিত হয়েছিল দর্শকদের মধ্যে।

৩)হানি বাফনা—

জনপ্রিয় এই তারকাকে কিন্তু কমবেশি সকলেই চেনেন। টেলিভিশন দুনিয়ার অত্যন্ত পরিচিত বেশ কয়েকটি শো’য়ে দেখা গিয়েছে তাকে। উষসী রায়ের বিপরীতে ‘বকুল কথা’ ধারাবাহিকে নায়কের ভূমিকায় অভিনয় করে নজর কেড়েছিলেন হানি। এরপর শোলাঙ্কি রায়ের বিপরীতে ছিলেন ‘প্রথমা কাদম্বিনী’ ধারাবাহিকে। শেষবার তাকে আনমেরিটোম এর বিপরীতে ‘গ্রামের রানী বীণাপাণি’ ধারাবাহিকে অভিনয় করতে দেখা গিয়েছিল। যদিও পর্দায় তার কথাবার্তা শুনে বোঝার একেবারেই উপায় নেই যে তিনি বাঙালি নন। জানলে আশ্চর্য হবেন যে হানি, মাড়ওয়ারি জৈন পরিবারের সন্তান।

৪)ঋষি কৌশিক:

বাংলা ধারাবাহিক ভালবাসেন অথচ এই অভিনেতা কে চেনেন না এমনটা কিন্তু হতেই পারেনা।। জনপ্রিয় ‘ইষ্টিকুটুম’, ‘এখানে আকাশ নীল’, ‘কুসুম দোলা’ প্রভৃতি ধারাবাহিকে অভিনয় করেছেন ঋষি। বর্তমান সময়ে কালার্স বাংলাতে ‘সোনা রোদের গান’ ধারাবাহিকেও কিন্তু দেখা যাচ্ছে ঋষিকে। পাঠকদের উদ্দেশ্যে জানিয়ে রাখি আসামের তেজপুরে এক অবাঙালি পরিবারে জন্ম হয়েছিল ঋষির। এখন অভিনয়ের সুবাদে তিনি কলকাতাতে রয়েছেন এবং বাংলা সিরিয়ালে অভিনয় করছেন।

৫)নেহা আমনদীপ:

জি বাংলার ‘স্ত্রী’ ধারাবাহিকে প্রথম নায়িকার চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এরপর তিনি সান বাংলা ‘কনে বউ’ ধারাবাহিকে একটি চরিত্রে অভিনয় করেন। তবে এখন আর তাকে অভিনয় করতে দেখা যায় না। নেহাও বাঙালি নন, তিনি পাঞ্জাবী পরিবারের মেয়ে। যদিও তার পূর্ববর্তী অভিনয় গুলি দেখে এটা একেবারেই বোঝায় উপায় ছিল না যে তিনি বাঙালি নন।

৬)অভিষেক বীর শর্মা :

‘সরস্বতীর প্রেম’, ‘মৌয়ের বাড়ি’ ধারাবাহিক খ্যাত এই অভিনেতা বাংলা সিরিয়ালে অভিনয় করলেও তিনি কিন্তু বাঙালি নন। তার জন্ম হয়েছিল বিহারের পাটনাতে। এখন কলকাতা থেকে বাংলা সিরিয়ালেই অভিনয় করছেন তিনিও। অল্প কিছুদিনের মধ্যেই কিন্তু তিনি দর্শকদের মন জয় করে নিয়েছেন একের পর এক চরিত্র সুন্দরভাবে ফুটিয়ে তুলে। অথচ ভেবে দেখুন তিনি যে বাঙালি নন এই কথাটা কিন্তু কারোর মাথাতেই আসেনি।

৭)শ্যামৌপ্তি মুদলি:

টেলিভিশন ইন্ডাস্ট্রিতে অত্যন্ত জনপ্রিয় এই অভিনেত্রী। অনেকেই হয়তো তার নাম আর পদবী শুনতে পাওয়ার পরে তাকে অবাঙালি বলে উল্লেখ করতে পারেন। তবে আপনারা জানলে অবাক হবেন যে,এটা সত্যি নয়। শ্যামৌপ্তি মনেপ্রাণে বাঙালি এবং তিনি বাঙালি পরিবারেরই মেয়ে।‘দাসী’, ‘বাজলো তোমার আলোর বেনু’, ‘ধ্রুবতারা’ সহ একাধিক ধারাবাহিকে দেখা গিয়েছে তাকে।

Back to top button