ভুবন বাদ্যকরের মতো অসাধারণ সুরে ‘আলু’ নিয়ে গান করে সকলকে মাতালেন মটরভ্যান চালক যুবক,রইলো সেই ভিডিও

নিজস্ব প্রতিবেদন : ভুবন বাদ্যকার! এই নামটার সঙ্গে কমবেশি সবাই এখন বিশেষভাবে পরিচিত। ‘বাদাম বাদাম, কাঁচা বাদাম’ গানের ছন্দে এখন মজে এপার থেকে,শুরু করে ওপার বাংলা। বীরভূমের দুবরাজপুর ব্লকের লক্ষ্মীনারায়ণপুর গ্রাম পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের ভুবন বাদ্যকরকের স্বরচিত,এই গান এখন সবার মুখে মুখে ফিরছে। দেশ থেকে বিদেশ ইউটিউব থেকে শুরু করে, ইনস্টাগ্রাম, ফেসবুক সর্বত্রই যেন ভরে গিয়েছে ‘কাঁচা বাদাম’ গানটিতে।রীতিমতো সেলিব্রিটিতে পরিণত হয়েছেন তিনি।

সামান্য একজন বাদাম বিক্রেতা থেকে সোশ্যাল মিডিয়ার দৌলতে আজ তিনি ভাইরাল সেলিব্রিটি। এই গানে জনপ্রিয়তা পাওয়ার সঙ্গে সঙ্গে ভাগ্য বদলে গেছে ভুবন বাবুরও। বর্তমানে ভাইরাল সেলিব্রিটি তিনি। প্রচুর মানুষের কাছ থেকে সাহায্য পেয়েছেন তিনি। পেয়েছেন প্রচুর সম্মাননা। তবে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভুবন বাবুর গানের পাশাপাশিও আরো অনেক গান ভাইরাল হয়েছে।

কিছুদিন আগেই দেখা গেছে মিলন কুমারের গান ভাইরাল হতে। আর এখন ভাইরাল হল ভ্যানওয়ালা জামশেদের আলুর গান। শুনে নিশ্চয়ই অবাক হলেন! হ্যাঁ আসলে অবাক হয়ে যাওয়ার মতনই এই ঘটনা। সম্প্রতি এক ভ্যানওয়ালা কে গাইতে শোনা গেল আলু দিয়ে গান। ভুবন বাবু কাঁচা বাদাম দিয়ে গান বের করেছিলেন আর ভ্যানওয়ালা জামশেদ আলু দিয়ে গান বের করল।

আর জামসেদ এর গান এখন ফেসবুকে তুমুল পরিমাণে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা গেল ভ্যান নিয়ে দাঁড়িয়ে গান করছেন জামশেদ। আর তাকে ঘিরে দাঁড়িয়ে রয়েছে অসংখ্য মানুষ তার গান শোনার জন্য। দেখা গেছে ভ্যানের ওপর সামনে একটি খাতা খুলে সেই খাতা দেখে নিজের লেখা গান গাইছেন ভ্যানওয়ালা জামশেদ। আর শুধু গান নয় সাথে তিনি ধ্যানের ওপর হাত রেখে বাজাচ্ছেন আর পাশাপাশি গান করছেন।

বর্তমানে এই ভিডিওটি এত পরিমানের সোশ্যাল মিডিয়ার ভাইরাল হচ্ছে যে ইতিমধ্যে এই ভিডিওটিতে লক্ষ লক্ষ মানুষ দেখে নিয়েছেন। ভ্যানওয়ালা জামশেদের গানের লাইন হচ্ছে, আলু খাবেন সবাই আলু খাবেন! আলু খেয়ে স্বাস্থ্য খানি ভালো রাখেন। নেটিজেনরা এই ভ্যানওয়ালার গান খুব পরিমাণে পছন্দ করেছেন। তবে আবার কোন কোন নেটিজেন এর মতে এই গানের সুর পুরোটাই ভুবন বাবুর কাঁচা বাদামের গানের মত। তাই অনেকেই বলেছেন কপি করে গান গেয়েছে।

কিন্তু আবার অনেকের মতে গানের সুর এক হলেও গানের প্রত্যেকটি লাইন কিন্তু যথেষ্ট আলাদা তাই এক অভিনবত্ব প্রতিভা সৃষ্টি হয়েছে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আবারও। তিনি সারাদিন ভ্যান চালিয়েই রোজগার করেন। ভ্যান চালান আর সাথে মাঝে মাঝে নিজের লেখা গান সকলকে গেয়ে শোনান। তবে তিনি এত অসাধারণ ভাবে গান গাইলেন তার গানের প্রশংসা সত্যিই করতে হয়। ভ্যানওয়ালা জামশেদের গান সত্যিই প্রশংসিত।

ভিডিওটি ফেসবুকে Thikana tv.Press নামের একটি একাউন্ট থেকে গত মাসেই ভাইরাল হয়েছে। এর মধ্যে ভিডিওটি বর্তমানে দেখেছেন প্রায় ৩০ লক্ষের কাছাকাছি মানুষ এবং ভিডিওটিতে লাইক করেছেন ৭৮৩ হাজার মানুষ। ১৩ হাজার মানুষ ভিডিওটিতে কমেন্ট করেছেন এবং ভিডিওটিকে এত পরিমানে মানুষ শেয়ার করেছেন যে এখন সকলেই এই ভিডিও দেখে নিয়েছেন। প্রায় ১৫৮ হাজার মানুষ এই ভিডিওটিকে সোশ্যাল মিডিয়ার চারিদিকে শেয়ার করে পুরো ছড়িয়ে দিয়েছেন।

Leave a Comment