1. admin@bartamannews.com : admin :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
গোগনগর কয়লাঘাট হাট নয় যেনো মরন ফাঁদ গ্যাস বন্ধের প্রতিবাদে তিতাস গ্যাস অফিস সামনে বিক্ষোভ সমাবেশ করে জালকুড়ি এলাকাবাসী জেল-জরিমানা দিয়ে পরিবেশ রক্ষা করা যাবে না: না.গঞ্জ জেলা প্রশাসক উচ্চ আদালতে জামিন হওয়ায় গিয়াসউদ্দিনের রিমান্ড শুনানী স্থগিত ভাড়া হবে লিফলেট দেখলে উঠে যান বাসায়, সখ্যতা গড়ে হাতিয়ে নেন স্বর্ণালঙ্কার বেনজীর আহমেদ প্রসঙ্গে র‍্যাব মহাপরিচালক ব্যক্তির সঙ্গে র‍্যাবের ভাবমূর্তি নষ্টের সম্পর্ক নেই ফরিদপুর ডায়াবেটিক মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউ ওয়ার্ডের উদ্বো সংসদে প্রধানমন্ত্রী মালয়েশিয়ায় শ্রমিক জটিলতায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা ধর্মমন্ত্রীর বেহাত আইফোন মালয়েশিয়া থেকে উদ্ধার চোর চক্রের ৯ সদস্য গ্রেপ্তার তিনি আইনজীবী নন, টাউট

ধর্মমন্ত্রীর বেহাত আইফোন মালয়েশিয়া থেকে উদ্ধার চোর চক্রের ৯ সদস্য গ্রেপ্তার

  • প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪
  • ১৫ বার পঠিত

মাসখানেক আগে জামালপুরে একজনের জানাজায় গিয়ে আইফোন খোয়ান ধর্মমন্ত্রী ফরিদুল হক। মোবাইল ফোনটি চুরি হওয়ার পর বিভিন্নজনের হাত ঘুরে চলে যায় মালয়েশিয়া। সেখান থেকেই সেটটি ফিরিয়ে এনেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ কাণ্ডে জড়িত থাকা অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে ৯ জনকে। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ চোরাই মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

গত ৩০ এপ্রিল বেহাত হয় ধর্মমন্ত্রীর মূল্যবান ফোনটি। সেটি ফিরে পেতে থানায় জিডি করেন। সেই জিডির সূত্র ধরে তদন্তে নামে ডিবি। ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চক্রের হোতাসহ অন্যদের গ্রেপ্তার করা হয়। তারা হলো– জাকির হোসেন, মাসুদ শরীফ, জিয়াউল মোল্লা জিয়া, রাজীব খান মুন্না, আল আমিন মিয়া, আনোয়ার হোসেন ওরফে সোহেল, মো. রাসেল, খোকন আলী ও বিল্লাল হোসেন। তাদের মধ্যে জাকির একটি চক্রের হোতা।

বুধবার রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবিপ্রধান বলেন, জামালপুরে জানাজার সময় মন্ত্রীর পকেট থেকে আইফোনটি চুরি করে মুন্না। এর পর সেটি আসে রাসেলের কাছে। সে ৫০ হাজার টাকায় বিক্রি করে বোরহান নামে এক ব্যক্তির কাছে। এর পর সেটি কামরুজ্জামান হিরু নামে একজনের কাছে দেয় বোরহান। হিরু মোবাইল ফোনটি মালয়েশিয়ায় পাঠিয়ে দেয়। অভিযুক্তদের গ্রেপ্তারের পর চক্রের সদস্যরা মালয়েশিয়া থেকে আইফোনটি ফিরিয়ে আনে।

হারুন অর রশীদ বলেন, চক্রটি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সভা-সমাবেশ ও ধর্মীয় অনুষ্ঠানে গিয়ে বড় বড় আমলা, রাজনৈতিক নেতা ও সমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফোন চুরি করে। সেগুলো জাকিরের কাছে জমা হয়। জাকির বাছাই করে দামি মোবাইল ফোন চক্রের বিদেশে অবস্থান করা সদস্যদের কাছে পাঠায়। বিশেষ করে ভারত, মালয়েশিয়া ও দুবাইতে পাঠানো হয়। পাচারের রুট হলো চট্টগ্রাম। কুরিয়ারের মাধ্যমে প্রথমে চট্টগ্রামের রিয়াজউদ্দিন মার্কেটে চক্রের একটি পক্ষের কাছে পাঠানো হয়। তারাই দেশ থেকে বিভিন্ন দেশে পাচার করে দেয়। তারা অন্তত ৮০টি দলে বিভক্ত হয়ে এ অপকর্ম চালায়। তারা এ পর্যন্ত অন্তত ১০ হাজার মোবাইল ফোন চুরি করেছে। তাদের সবার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ বর্তমান নিউজ
Theme Customized By Shakil IT Park