জল্পনার অবসান! রণবীর কাপুর বা অন্য কেউ নয়, সৌরভ গাঙ্গুলীর বায়োপিকে অভিনয় করবেন এই জনপ্রিয় তারকা!

নিজস্ব প্রতিবেদন :- খেলার মাঠে তিনি একজন লড়াকু সৈনিক। কিভাবে অপমানের জবাব দিতে হয় এর মাধ্যমে সেটি তিনি বারবার প্রমাণ করে দিয়েছেন। বিদেশের মাটিতে গিয়ে তাদেরকে চোখে চোখ রেখে পরাজিত করার সহজ ব্যাপার ছিল না। কিন্তু তবুও তিনি সেটা করে এসেছেন। যে তারপর প্যাভিলিয়ন থেকে জামা খুলে উপরে উঠিয়ে গোল গোল ঘুরিয়েছে আনন্দে। এই লড়াকু সৈনিক এর নাম সৌরভ গাঙ্গুলী যিনি বাংলা এবং বাঙালির গর্ব।

দেওয়ালে পিঠ থেকে যাওয়ার পর ঘুরে দাঁড়ানোর গল্প অনুপ্রাণিত করেছে হাজার হাজার বাঙালিকে। এবার সেই সৌরভ গাঙ্গুলীর বায়োপিক তৈরি নিয়ে নতুন তথ্য উঠে এলো সামনে। বেশ কিছুদিন আগে বিভিন্ন সংবাদমাধ্যমে এমনটা জানা যাচ্ছিল যে সৌরভ গাঙ্গুলীর জীবন কাহিনী নিয়ে একটি সিনেমা তৈরি হতে চলেছে । কিন্তু একথা ধামাচাপা দিয়ে দেন সৌরভ গাঙ্গুলী নিজে। এমনকি বিভিন্ন ডিরেক্টর এবং প্রোডাকশন হাউস সৌরভ গাঙ্গুলী কে তার জীবনী নিয়ে সিনেমা তৈরি করার জন্য অফার দিয়েছিল কিন্তু সে সমস্ত বিষয়টি নাকচ করে দিয়েছিলেন।

এর আগে পরিচালক একতা কাপুর নিজে সৌরভের সঙ্গে দেখা করেছিলেন বায়োপিক করার জন্য।ফক্স-র মত প্রোডাকশন কোম্পানির তরফ থেকে সৌরভের কাছে প্রস্তাব ছিল। সিনেমায় অভিনয় করার জন্য প্রস্তাব পেয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। কিন্তু তিনি নাকচ করে দিয়েছেন। এই সৌরভের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে না সৌরভ গাঙ্গুলী কে। তবে এই সিনেমাটি কবে রিলিজ হবে সেই বিষয়ে কিছু তথ্য জানা যায়নি। তবে এবার সবার সামনে সৌরভ গাঙ্গুলী তুলে ধরলেন সেই কথা যেটার জন্য অপেক্ষায় ছিল তার অনুরাগীরা। বলাবাহুল্য গোটা ভারত বাসি।

সম্প্রতি সৌরভ গাঙ্গুলী জানিয়েছেন যে তিনি সম্মতি জানিয়েছেন তার বায়োপিক তৈরি করার জন্য। সৌরভের চরিত্রে কে অভিনয় করবে সেটি এখন নিশ্চিত নয় । তবে সৌরভ গাঙ্গুলী ইতিমধ্যে প্রোডাকশন হাউজের টিম মেম্বারদের সাথে বেশ কয়েকবার মিটিং করেছেন। এবং মিটিংয়ে তিনি রানবির কাপুরের নাম নিজে থেকে উল্লেখ করেছেন। তার প্রিয় অভিনেতা তিনি। তাই তিনি চান যেন তার বায়োপিকে মুখ্য চরিত্রে অভিনয় করুক। যদিও এখনো নিশ্চিত হয়নি। সূত্রে জানা যাচ্ছে প্রায় ২০০ থেকে ২৫০ কোটির বাজেটে তৈরি হবে এটি।

তবে শু-টিংয়ের কাজে ব্যস্ত থাকার জন্য রানবির কাপুর থাকতে পারছে না সৌরভ গাঙ্গুলীর বায়োপিকে। কে থাকছে সে নিয়ে সৃষ্ট যে জল্পনা। তবে যার নাম ইতিমধ্যে উঠেছে সেটি অবাক করবে আপনাদেরকে। এমনটা গুঞ্জন শোনা যাচ্ছে যে সৌরভ গঙ্গুলি চরিত্রে অভিনয় করতে দেখা যেতে পারে অমিতাভ বচ্চন কে।কারন হিসেবে উঠে আসছে পরিচালক আর. বাল্কি। জানা গেছে আর বাল্কি তার ক্রিকেট কেন্দ্রিক পরবর্তী একটি ছবির প্রি-প্রোডাকশন শুরু করেছেন সম্প্রতি। জানা গেছে ওই ছবিতে অভিনয় করছেন অনেক কয়েকজন ক্রিকেটার ও।

পাশাপাশি একজন বাঁহাতি ক্রিকেটারের ভূমিকায় সেখানে অভিনয় করতে দেখা যাচ্ছে অভিষেক বচ্চনকে। আর এখন থেকেই জল্পনা ছড়িয়েছে দর্শক মহলে। বলি পাড়া জানাচ্ছে পরপর ঘটনাগুলি সাজালে অর্থাৎ ক্রিকেট নিয়ে সিনেমা, বাঁহাতি ক্রিকেটার, আরো বেশ কয়েকজন ক্রিকেটারের অভিনয় সব মিলিয়ে মনে করা হচ্ছে সৌরভের বায়োপিকের কাজই হয়তো করছেন আর. বাল্কি। যদিও ঘটনাটি নিছকই দর্শকদের জল্পনা তবুও যদি এহেন জল্পনায় সত্যি হয় তাহলে হয়তো অভিষেক বচ্চন কেই দেখা যেতে চলেছে সৌরভ গাঙ্গুলীর ভূমিকায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button