ত্বক ও চুলের যত্ন নিতে ব্যবহার করুন এই এই ভিটামিন গুলি! রইলো বিস্তারিত।

নিজস্ব সংবাদদাতা : আমরা সকলেই চাই আমাদের ত্বক এবং চুল যেনো সুন্দর থাকে ভালো থাকে। তবে এর জন্য যথার্থ পরিমাণ ত্বকের যত্ন নেওয়া সম্ভব হয় না। বর্তমানে ব্যস্ত জীবনে কারো পক্ষেই আলাদাভাবে নিজের ত্বক ও চুলের যত্ন নেওয়া সম্ভব হয় না। ফলে নানা রকম সমস্যা দেখা যায় অল্প বয়সে চুল ঝরে পড়ে চুলের উজ্জ্বলতা ন-ষ্ট হয়ে যায় ত্বকে নানা রকম ব্রণের আবির্ভাব ঘটে। সেই কারণেই আসুন জেনে নেওয়া যাক খুব সহজেই চুল ও ত্বকের যত্ন নেওয়ার কয়েকটি মাধ্যম।

ভিটামিন ই ক্যাপসুল এর নাম আমাদের সকলেরই জানা। ভিটামিন ই ক্যাপসুল এর সাহায্যে একইসাথে ত্বক এবং চুলের যত্ন নেওয়া সম্ভব। আর সেটাও খুব অল্প সময়ে অল্প খাটু-নিতে।ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধির জন্য দু-তিনটি ভিটামিন ই ক্যাপসুল ,কিছুটা টক দই ও লেবুর রস একসাথে মিশিয়ে নিন। তারপর একটি তুলার সাহায্যে গোলাপ জল দিয়ে ত্বক ভালো করে পরিষ্কার করে নিন ।

তারপর এই মিশ্রণটি মুখে লাগিয়ে রাখুন এবং শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে 2 বার এটি করুন এর ফলে ত্বকের মধ্যে থাকা ধুলোবালি দূর হবে এবং ত্বকের উজ্জলতা বৃদ্ধি পাবে। টক দইতে থাকে অক্সালিক অ্যাসিড ত্বকের মধ্যে থাকা ধুলোবালি দূর করতে সাহায্য করে । তবে যাদের সেনসিটিভ স্কিন তাদের জন্য এটি কার্যকর হবে না কারণ লেবুর রস সেনসিটিভ স্কিনের জন্য ক্ষতিকর।

ব্রণের হাত থেকে মুক্তি পাবার জন্য দু-তিনটি ভিটামিন ই ক্যাপসুল নিয়ে সরাসরি ব্রণের ওপর লাগিয়ে দিন ,তারপর এটিকে সারারাত রেখে দিন এবং পরদিন সকালে জল দিয়ে ধুয়ে ফেলুন। ব্রণ এবং ব্রণের দাগ সারাতে ভিটামিন ই ক্যাপসুল একটি কার্যকরী ভূমিকা পালন করে।এই দুটি সহজ পদ্ধতির সাহায্যে বাড়িতে বসেই স্বল্প খরচে এবং খুব অল্প সময়ে ত্বকের যত্ন নেওয়া সম্ভব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button