একদল বানরের সাথে বড় বি-ষধর সাপের তু-মুল ল-ড়াই, এক বানরকে পুরো গিলে নিলো সা-প, ব্যাপক ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন:বিভিন্ন পশু পাখি সংক্রান্ত ভিডিও ইন্টারনেট জগতে খুব সহজেই ভাইরাল হয়ে ওঠে। মাঝে মাঝেই দেখা যায়, ফেসবুক এবং ইউটিউবের মাধ্যমে অনেকেই নানান ধরনের ভিডিও শেয়ার করে থাকেন। সম্প্রতি কিছুদিন আগেই একটি কো-ব-রা সাপের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়েছিল।

যে ভিডিওতে দেখা যাচ্ছিল একটি বড় সাপ গ্রামের শৌচালয়ে ঢুকে রয়েছে। প্রথমদিকে সেই সাপটিকে বের করতে উদ্ধারকারীদের বেশ অসুবিধার মুখোমুখি হতে হয়। কিন্তু পরবর্তী সময়ে দেখা যায়,বেশ দক্ষতার দ্বারা উদ্ধার করতে আসা যুবকেরা ওই সাপটিকে বের করে নিয়ে আসেন।

আসলে বর্তমান যুগ সোশ্যাল মিডিয়ার যুগ। তাই এই সময়ে সকল মানুষ নেট মাধ্যমের ওপর বেশি ভরসা করছেন।সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাত্রে ঘুমাতে যাওয়া পর্যন্ত সময় নেট দুনিয়ায় বিচরণ করছেন তারা। এর মধ্যে অনেকেই নানা কাজের সাথে যুক্ত রয়েছেন;কিন্তু তা সত্বেও সেখান থেকে অবসর সময় বের করে নিয়েছেন সোশ্যাল মিডিয়ায় কাটানোর জন্য।

সম্প্রতি আমরা ভাইরাল ভিডিও গুলির সম্ভারের মধ্যে একটি আলাদা ধরনের ভিডিও খুঁজে পেয়েছি। যে ভিডিওতে দেখা যাচ্ছে, কোন একটি জায়গায় আচমকাই বানরদের দলে আ-ক্র-মণ করেছে একটি বিশাল বড় পাই-থ-ন সাপ। বানরদের সাথে ল-ড়া-ই চলাকালীন সময়ে একটি বানর কে হঠাৎ করেই একেবারে কাবু করে ফেলেছে সাপটি।

নিজেদের সঙ্গী বানর কে বাঁচানোর জন্য অনেকেই এগিয়ে যাওয়ার চেষ্টা করছেন। কিন্তু কেউ সফলতা পাচ্ছেন না। কারণ আপাতদৃষ্টিতে দেখতে গেলে পাইথন সাপ অনেকটাই শ-ক্তি-শালী। তাই বানরের মত দুর্বল প্রাণীর পক্ষে তার সাথে লড়াই করা সম্ভব নয়।

ভিডিওর শেষ অংশে দেখা যাচ্ছে,যখনই কোন বানর সাপটির দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করছে সেই সময় বানরগুলির দিকে ছো-ব-ল মারতে উদ্যত হচ্ছে সাপটি। শেষ পর্যন্ত সঙ্গীকে বাঁচাতে না পেরে সেখান থেকে বানরের দল সরে যায়। অনেকেই এই ভিডিওটি দেখে দুঃখ প্রকাশ করেছেন;কিন্তু আবার অনেক নেট নাগরিকরা কিছু নেতিবাচক মন্তব্য করেছেন।

যেমন— অনেকেই বলেছেন ঐক্যবদ্ধ অবস্থায় থাকলে কখনোই বানর গুলি কে আ-ক্র-ম-ণ করতে পারত না সাপটি। কিন্তু ঐক্যবদ্ধতার অভাবে এই ঘটনা ঘটে গিয়েছে। ঠিক এমন কথা বলা যায় মানুষের ক্ষেত্রেও। আমরা মানুষরা সর্বদা দাঙ্গা-হাঙ্গামা করা নিয়ে ব্যস্ত থাকি। যা একেবারেই উচিত নয়। আমাদের সবসময় এক হয়ে থাকা উচিত যাতে জীবনের সব ধরনের সমস্যার মোকাবিলা করতে পারি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button