মা মনসার অবতার ভেবে বিশাল কো’বরা সাপকে বাটি করে দুধ-কলা খেতে দিলেন বাড়ির গিন্নি! তারপর যা ঘটলো! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সাপ উদ্ধারের ঘটনা নতুন নয়। এর আগেও আমরা বিভিন্ন বার বিভিন্ন মাধ্যম থেকে সাপ উদ্ধারের ঘটনার চিত্র দেখে থাকব। কিন্তু এই ঘটনা অন্যান্য বাকি সকল ঘটনা থেকে যথেষ্ট পরিমাণে আলাদা। কারণ এখানে সাপ উদ্ধার এর পাশাপাশি কু-সংস্কার আ-চ্ছন্ন মানুষের মানসিকতা ফুটে উঠেছে। আসুন আমরা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নিই যে আসল ঘটনাটি কী ঘটেছিল।

সম্প্রতি সোশ্যাল মিডিয়া আমাদের এই ব্যস্ততম জনজীবনে এক গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সামাজিক রাজনৈতিক ঘটনার পাশাপাশি এমন কিছু ধরনের ঘটনার আমরা সাক্ষী থাকতে পারি যে ঘটনাগু-লি হয়তো অত্যন্ত বিরল। বাড়িতে বসে হয়তো যে সমস্ত ঘটনা গুলি নজরে আনা প্রায় অসম্ভব। কিন্তু সেই সমস্ত ঘটনা আমরা জানতে পারি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

এর পাশাপাশি নতুন নতুন বন্ধু তৈরি করতে এবং বিভিন্ন ধরনের মজাদার ঘটনা তৈরি করতে পারদর্শী এই সামাজিক মাধ্যম। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে যা অত্যন্ত ভ-য়ঙ্কর এবং আ-তঙ্কের। সম্প্রতি ইউটিউবে কি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে বাড়ির একটি পরিত্যক্ত জায়গাতে ইটের ফাঁকে লুকিয়েছিল বি-ষাক্ত কো-বরা সাপ ।যার আকার এবং আয়তন অনেকটাই বড় ওজনেও বেশ ভারী।

সেই সাপটিকে হঠাৎ দেখতে পায় সেখানকার স্থানীয় মানুষরা। তৎক্ষণাৎ তারা খবর দেয় স্থানীয় এক সা-পুড়ে কে। সেখানে কিছুক্ষণের মধ্যে এসে উপস্থিত হয় সাপুড়ে। সে তার সরঞ্জাম এবং অভিজ্ঞতা দিয়ে সাপটিকে উদ্ধার করেন কোন রকম আ-ঘাত ছাড়াই। কিন্তু হঠাৎ করেই বাড়ির লোকেরা তাকে দুধ কলা খাওয়ার পরামর্শ দেন।

সেই সময় সেই সা-পুড়ে সকলকে বলেন যে পৃথিবীর কোন সাপ দুধ কলা খায় না। সে ঘটনা প্রমাণিত করে দিলেন তিনি তৎক্ষণাৎ। একটি বাটিতে দুধ এবং কলা দেওয়া সত্ত্বেও সেই সাপটি সেটাকে ছুঁয়েও দেখল না ।এর থেকে প্রমাণিত হলো যে সাপ কোনদিনই দুধ কলা খায় না। এটি শুধুমাত্র একটি কু-সংস্কার। পরবর্তী ক্ষেত্রে সেই সাপটিকে ভরে নিয়ে যাওয়া হয়েছে। অন্য একটি জায়গাতে মুক্ত করা হবে বলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button