সম্প্রতি পশ্চিমবঙ্গের লঞ্চ হলো ভারতের সবথেকে বেশি ব্যবহৃত ইলেকট্রিক মোটরসাইকেল! দাম কত? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বাইক কেনার শখ কমবেশি আমাদের প্রত্যেকেরই থেকে থাকে। একটা বাইক থাকলে মনের মতন যে কোন জায়গাতে যাওয়া যায় ।তবে শুধুমাত্র যে চলে গেলে হবে তেমন কিন্তু চলবে না তার পাশাপাশি আপনাকে অতি অবশ্যই চিন্তা করতে হবে বর্তমানে উর্ধ্বমুখী পেট্রলের দাম কে। কারণ এক লিটার পেট্রোল এখন আপনাকে পকেট থেকে 100 টাকার বেশি খরচ করতে হচ্ছে। এ অবস্থায় দাঁড়িয়ে আর যাই হোক পছন্দ মতন জায়গা নিরুদ্দেশ হওয়া যায় না।

কার্যত বাইকটি কে তুলে রাখতে হচ্ছে গ্যারেজে। কিন্তু সম্প্রতি বাজারে যে সমস্ত ইলেকট্রিক স্কুটার বা বাইক লঞ্চ হচ্ছে তার মধ্যে থেকে সবথেকে জনপ্রিয় একটি এবার লঞ্চ হতে চলেছে এই বাংলাতে। বাইকটির নাম Revolt R V 400। প্রথমদিকে সংস্থার তরফ থেকে ভারতের সাতটি শহরে লঞ্চ করা হয়েছিল এই বাইকটি। দুই বছর সেই সমস্ত শহরে সীমাবদ্ধ থাকার ফলে বহু মানুষ রয়েছে যারা এই বাইকের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত ছিল।

তাই এবার কলকাতা সহ আরো 70 টি শহরে এই বাইকটি লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে বাইক নির্মাণ কোম্পানি ।ইতিমধ্যেই শুরু হয়ে গেছে বুকিং। আপনারা বুকিং করতে পারবেন তাদের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে। সংস্থার তরফ থেকে এমনটা জানানো হয়েছে যে এই বাইকে থাকছে উন্নত কিছু প্রযুক্তি ব্যবস্থার পাশাপাশি বিশেষ অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনি পেয়ে যাবেন বেশ কয়েকটি অ্যাক্সেস। এই ই-বাইকটিতে দেওয়া হয়েছে উন্নত প্রযুক্তির ৭২ ভোল্ট সহ ৩.২৪ কিলোওয়াট আওয়ার সম্পন্ন একটি দুর্দান্ত ব্যাটারি।

একবার চার্য দিলে যেটি একটানা চলতে পারবে প্রায় ১৫০ কিলোমিটার পর্যন্ত। যদিও এই মাইলেজটি আপনি পাবেন ইকো মোডের ক্ষেত্রে। পাশাপাশি কোম্পানির দাবী এই গাড়িটি সর্বোচ্চ গতি তুলতে পারে ঘন্টায় ৮৫ কিলোমিটার পর্যন্ত। মূলত আপনি যদি Revolt RV 400 বাইক ব্যবহারকারী হন পাশাপাশি যদি তাদের মাইরিভল্ট আ্যপ ব্যবহার করে থাকেন তাহলে আপনি শুধুমাত্র ব্লুটুথ কানেক্ট করেই পেয়ে যেতে পারেন বেশ কিছু জিনিসের আ্যক্সেস। যার মধ্যে রয়েছে বাইক লোকেটর,রাইডিং ডেটা, নকল এগজস্ট নয়েস কাস্টমাইজেশন সহ নানান বিষয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button