এই শীতের মরশুমেও রাজ্যের এই দুই জেলায় বৃষ্টির পূর্বাভাস করলো আবহাওয়া দপ্তর! বাড়বে শীতের পরিমাণও!

নিজস্ব প্রতিবেদন:-ইতিমধ্যে নভেম্বর শেষ হতে চলল । কিন্তু এখনো পর্যন্ত শীতের আমেজ তেমন ভাবে উপভোগ করতে পারেনি রাজ্যবাসী। স্বাভাবিকভাবেই তাদের মনে প্রশ্ন আসতে শুরু করছে যে এবারে কি শীত কেমন পড়বে না. যদি আপনি এমনটা ভেবে থাকেন তাহলে কিন্তু সম্পূর্ণ ভুল ভাবছেন ।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন যে এতদিনে সঠিক মাত্রায় শীত চলে আসার কথা ছিল কিন্তু একাধিকবার বাধাপ্রাপ্ত হয়েছে বিভিন্ন কারণে এবং সে কারণগুলো যে নিম্নচাপ সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না।বিগত কয়েক দিন ধরে বঙ্গোপসাগরে এবং আরব সাগরের উপর যে নিম্নচাপ সৃষ্টি হচ্ছিল প্রতিনিয়ত তার জন্য তাপমাত্রা বৃদ্ধি ঘটে ছিল অনেকটা।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন যে রাত্রে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় 5 ডিগ্রি বেশি ছিল যার ফলে অনেকেই অস্বস্তির মধ্যে পড়েছিল। অনেকে আবার চাদর শরীর থেকে খুলে ফেলছিল ।বোঝা যাচ্ছিল না যে শীত কাল কিনা। তবে আবহাওয়াবিদরা এমনটা জানাচ্ছেন যে সেই সময়ের মেয়াদ শেষ ।আগামীকাল থেকেই পড়তে চলেছে শীত। কমবে তাপমাত্রা

আজ সকালেই কলকাতা সহ সমগ্র দক্ষিণবঙ্গ কুয়াশার মোটা চাদরে মুড়ে গিয়েছিলো। এছাড়াও আবহাওয়া দপ্তর জানিয়েছে, দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলোতে বৃষ্টির দেখা মিলতে চলেছে। আগামীকাল থেকে ফের শুষ্ক আবহাওয়া থাকতে চলেছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আগামীকাল থেকে রাত এবং দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানা গিয়েছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে আগামীকাল থেকে আকাশ পরিষ্কার থাকতে চলেছে। তবে দক্ষিণ ২৪ পরগণায় বৃষ্টির দেখা মিলতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button