হটাৎ পুকুরে আসলো বড় প্র-কা’ন্ড কাতলা মাছ, দারুণ কায়দায় গামছা দিয়ে সেই মাছকে ধরলেন যুবক, ব্যাপক ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এর আগেও আমরা মাছ ধরার নানান পদ্ধতি শিখেছি। যদিও শহরে বসবাসকারী মানুষদের মধ্যে এই ধরনের অভিজ্ঞতা বিশেষ নেই।তবে গ্রাম্য মানুষদের ক্ষেত্রে খুব সহজেই এসব কাজে দক্ষতার পরিচয় দিতে দেখা যায়। যেমন কিছুদিন আগেই নেটদুনিয়ায় একটি ভাইরাল ভিডিও দেখা গিয়েছিল যেখানে এক অপরূপ সুন্দরী বৌদিকে দেখা যাচ্ছিল অসাধারণ কায়দায় মাছ ধরতে।

সাধারণত এসব কাজ পুরুষেরা করে থাকেন।কিন্তু যেভাবে তিনি একজন মহিলা হয়েও অসাধারণ দক্ষতায় মাছ ধরছিলেন তা দেখে নাগরিকরা সকলে অবাক হয়ে গিয়েছিলেন। ব্যাপক সাড়া ফেলেছিল এই ভিডিওটি। সম্প্রতি আবারও একটি ভিডিও নেট মাধ্যমে শোরগোল তুলেছে।

এই ভিডিওতে দেখা যাচ্ছে কোন একটি গ্রামের জলাশয় বা পুকুরে একদল যুবক মাছ ধরছেন।সাধারণ জালের সাহায্যে এই মাছ ধরায় অংশগ্রহণ করেছেন তারা।কিন্তু সকলকে অবাক করে দিয়ে ওইটুকু জলাশয় থেকেই পরপর একাধিক বড় মাছ ধরতে থাকেন ওই যুবকেরা। একেবারে শেষে ওই যুবকের জালে একটি অত্যন্ত বড় কাতলা মাছ ধরা পড়ে। যা তুলতে বেশ বেগ পেতে হয় তাদের।শেষ পর্যন্ত যুবকদের মধ্যে একজন জলের মধ্যে সাঁতার কেটে ওই মাছটিকে অসাধারণ কায়দায় ধরে নিয়ে আসেন।

মাছটি বড় অংশের জলাশয় থেকে ছোট জায়গায় এসে প্রথমে কিছুক্ষণ ছটফট করে নিস্তেজ হয়ে যায়। জানিয়ে রাখি বেশিরভাগ গ্রাম্য অঞ্চলে,এভাবে খুব সহজ পদ্ধতিতে নিকটবর্তী জলাশয়ে মাছ ধরার মাধ্যমে তা হাটে এবং শহরের বাজারে বিক্রি করা হয়।এই কারণে বেশিরভাগ ক্ষেত্রেই বরফ এবং অন্যান্য মাধ্যমের সাহায্যে মাছগুলি কে জ্যান্ত রাখার চেষ্টা করা হয়।

কারণ বেশিরভাগ ক্ষেত্রেই জ্যান্ত মাছের স্বাদ হয় অতুলনীয়। তাই বেশিরভাগ ক্ষেত্রেই গ্রাহকেরা এই ধরনের মাছ কিনে থাকেন। চাইলে আপনারাও এই অসাধারণ ভাইরাল ভিডিওটি দেখে আসতে পারেন। আপনাদের সুবিধার্থে প্রতিবেদনের সাথেই ভিডিওটির সংযুক্তিকরণ ঘটানো হলো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button