ফের বিভ্রান্তিতে সাধারণ মানুষ! টানা 5 দিন বন্ধ থাকবে ব্যাংক! জানুন কারণ সহ বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আর্থিক লেনদেন করার জন্য বা অন্য যেকোনো কাজে আমাদের জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে বিভিন্ন ব্যাংক ।ব্যাঙ্কগুলি তাদের গ্রাহকদেরকে বছর নির্দিষ্ট সময়ে কিছু না কিছু সুবিধা প্রদান করে থাকে। যার ফলে প্রতিনিয়ত বিভিন্ন ব্যাংকে বেড়েই চলেছে গ্রাহকের সংখ্যা।

এমতাবস্থায় দাঁড়িয়ে যদি হঠাৎ করে আপনি গিয়ে দেখেন যে ব্যাংকে তালা মারা তাহলে হয়রানি এবং ভোগান্তির শি-কার হতে হবে আপনাকে। এমনটা পরিস্থিতি যাতে আপনার সাথে না হয় তার জন্য আগাম সতর্কবার্তা দেওয়া হয়েছে ব্যাংকের তরফ থেকে। কারণ চলতি সপ্তাহে টানা পাঁচ দিন বন্ধ থাকবে দেশজুড়ে ব্যাংক। জেনে নিন কোন কোন সেই দিনগুলি। আমাদের এই ভারতবর্ষে বিভিন্ন ধর্মাবলম্বীদের দেশ।

বিভিন্ন সময়ে বিভিন্ন সম্প্রদায়ের উৎসব লেগেই থাকে এবং সেই সমস্ত উৎসব কে মান্যতা দিয়ে ভারতবর্ষে বিভিন্ন জায়গাতে বন্ধ রাখা হয় ব্যাংক সেই সমস্ত দিনগুলিতে। ঠিক সেরকমই টানা পাঁচদিন বিভিন্ন রাজ্য বন্ধ থাকছে ব্যাঙ্কিং পরিষেবা। জেনে নিন সেই তারিখ গুলি কি কি।সাধারণত দ্বিতীয় শনিবার এবং রবিবার ব্যাংক বন্ধ থাকে গোটা দেশজুড়ে। এছাড়াও যে দিন গুলো রয়েছে সেগুলো নিম্নরূপ

১. অক্টোবরের ২০ তারিখ রয়েছে বাল্মিকীর জন্মদিন, লক্ষী পুজো এবং ঈদ-ই-মিলাদ। ফলে বন্ধ থাকবে ব্যাংক। আগরতলা, চন্ডীগড় , সিমলা এবং কলকাতায় ব্যাংক এইদিন বন্ধ থাকবে।

২. ২২ শে অক্টোবর জম্মু এবং কাশ্মীরে বন্ধ থাকবে ব্যাংক।

৩. ২৩ শে অক্টোবর মাসের চতুর্থ শনিবার। ফলে বন্ধ থাকবে ব্যাংক।

৪. ২৪ শে অক্টোবর রবিবার হওয়ায় বন্ধ থাকবে ব্যাংক।

৫. আগামী ২৬ শে অক্টোবর অ্যাক্সেসনের জন্য জম্মু ও কাশ্মীরে ছুটি পাবেন ব্যাংক কর্মচারী।

৬. এছাড়াও ৩১ শে অক্টোবর ব্যাংক বন্ধ থাকবে রবিবার হওয়ার দরুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button