ভারতে লঞ্চ করল নোকিয়ার নতুন স্মার্টফোন Nokia XR20! জেনে নিন দাম এবং ফিচারগুলি সম্বন্ধে!

নিজস্ব প্রতিবেদন :- স্মার্টফোনের চাহিদা নেই এমন মানুষ খুঁজে পাওয়া দুঃসাধ্য ব্যাপার। কারণ ভারতে তথা গোটা বিশ্বের প্রতিটি মানুষের ইচ্ছে তাদের কাছে একটা স্মার্টফোন থাকুক ।তাই প্রতিনিয়ত বেড়েই চলেছে স্মার্টফোনের চাহিদা এবং যত স্মার্টফোনের চাহিদা বাড়ছে ততোই বাড়ছে তার দাম ।তবে শুধুমাত্র যে দাম বাড়িয়ে চলেছে তেমনটা কিন্তু নয় ।তার সাথে সাথে যুক্ত হচ্ছে আধুনিক যাবতীয় ফিচারস।

এমন কিছু ধরনের ফিচারস যেগুলো হয়তো এককালের মানুষ কল্পনা করতে পারত না। সেরকমই একটি ফোন বাজারে নিয়ে এলো নোকিয়া। ভারতে এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি।৫৫ ডিগ্রি থেকে ২০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ঠিকঠাক থাকবে নোকিয়ার এই স্মার্টফোন। এছাড়াও এই ফোন ১.৮ মিটার উঁচু থেকে পড়ে গেলে কিংবা এক ঘণ্টা জলের নীচে থাকলেও নষ্ট হবে না।

ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা এবং একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৪৮০ প্রসেসর এবং Zeiss optics ফিচার। মূলত দীপাবলীর আগেই এই ফোন লঞ্চ করার কথা ছিল এবং এই ফোনের নাম হচ্ছে নকিয়া এক্স আর 20।এই ফোনে ৬.৬৭ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। তার উপর সুরক্ষা এবং নিরাপত্তার জন্য থাকবে পারে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন।

এই ফোনের ডুয়াল ক্যামেরা সেটআপে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং একটি ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার রয়েছে। ক্যামেরা সেটআপে রয়েছে Zeiss optics ফিচারএই ফোনের দাম। ৪৬,৯৯৯ টাকা। ২০ অক্টোবর থেকে এই ফোনের প্রি-বুকিং শুরু হবে। গ্রানাইট এবং আলট্রা ব্লু রঙে ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার এই স্মার্টফোন। ৩০ অক্টোবর থেকে এই ফোনের বিক্রি শুরু হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button