চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়েছে মোবাইল? চিন্তা নেই, এই কাজটি করলেই ফেরত পাবেন তৎক্ষণাৎ! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আমরা অনেক সময়ই নিজেদের কাজের জন্য হোক বা অন্যের কোন কাজের জন্য এক জায়গা থেকে দূরবর্তী কোন জায়গাতে যাতায়াত করি এবং যাতায়াতের জন্য ব্যবহার করে বাস-ট্রেন ট্রাম । এমনকি বিমান । কিন্তু কখনো কখনো তা-ড়াহু-ড়োর কারণ জনিত কারণে বা অন্য কোনো কারণে আমাদের সাথে ঘটেছে এমন কিছু ঘটনা যেগুলো হয়তো আমরা কখনোই চাইনা । এবং এই সমস্ত ঘটনা গু-লি থেকে রেহাই পাওয়ার অনেক ধরনের উপায় রয়েছে যা আজকে তুলে ধরব আপনাদের সামনে এই প্রতিবেদনের মাধ্যমে ।

বাস-ট্রেন বা ট্রাম যাই হোক না কেন যে কোন যানবাহনের সাথে আমরা সকলেই সুপরিচিত । কারণ আমাদের মধ্যে বেশিরভাগ মানুষ ট্রেন বা বাস ব্যবহার করে থাকে । বিমানে যাতায়াত সবার পক্ষে সম্ভব হয় না ।তাই সেই বিমান থেকে দশ হাত দূরে থাকার চেষ্টা করে সাধারণ মধ্যবিত্ত পরিবারের ছেলেমেয়েরা । কিন্তু বর্তমান প্রজন্মের ছেলেমেয়েদের মধ্যে স্মার্টফোন নিয়ে কায়দা করতে দেখা যায় বেশিরভাগ । কখনো কখনো সেই সমস্ত স্মার্টফোন মৃ-ত্যুর কা-রণ হয়ে দাঁড়ায় । কিন্তু আজকে যে ঘটনাটি আপনাদের সামনে তুলে ধরতে চলেছি সেটি একটি উপকারী হিসেবে নিতে পারেন । আপনার উপকার হবে।

আমরা যারা ট্রেনে যাতায়াত করি তারা অনেক সময় জানলার মাধ্যমে প্রকৃতির দৃশ্য কে তুলে ধরার জন্য ভিডিও ক্যামেরা করে থাকি । যার ফলে অনেক সময় দেখা যায় যে মোবাইলটি হাত থেকে জানালার বাইরে পড়ে গেল । অর্থাৎ চ-লন্ত ট্রেন থেকে মোবাইল প-ড়ে গে-ল । সে ক্ষেত্রে আপনারা আ-পসো-স এর শেষ সীমা থাকবেনা । কিন্তু আপনি কি জানেন যে সে মোবাইল কো পাওয়া সম্ভব হবে যদি আপনি তৎক্ষণাৎ এই ব্যবস্থাটি নেন।

আমরা যারা ট্রেনে যাতায়াত করি তারা দেখব যে দুইটি রেল লাইনের মধ্যবর্তী জায়গাতে কিছু লাইটপোস্টের মতন খুটি গাঁথা থাকে । যেখানে একটি নির্দিষ্ট নাম্বার উল্লেখ থাকে অর্থাৎ প্রতিটি খুঁটির জন্য আলাদা আলাদা নাম্বার থাকে যেগুলো মূলত হলুদ এবং কালো কালিতে লেখা থাকে । সেই নাম্বার যদি আপনি মনে রাখতে পারেন তাহলে কিন্তু আপনার কাজ হয়ে যাবে । কারণ আপনি পরবর্তী স্টেশন এ গিয়ে যদি স্টেশন মাস্টারকে বাস স্টেশনে কোন কর্মচারীকে সেই খুঁটির নাম্বার সমেত যাবতীয় ঘটনার বিবরণ দেন তাহলে তারা তাদের একটি টিম সেইখানে পাঠায় এবং সেখান থেকে আপনার মোবাইলকে উদ্ধার করে নিয়ে আসে যদি না আপনার মোবাইল অন্য কেউ না নিয়ে নেয় ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button