আধার কার্ডের সঙ্গে মোবাইল নাম্বার লিঙ্ক করা আছে? তাহলে বাড়িতে বসেই রোজগার করতে পারবেন মোটা টাকা! জানুন কিভাবে।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান সময়ে আমরা প্রতিনিয়ত যত সামনের দিকে এগিয়ে যাচ্ছি ততই কিন্তু এমনটা বুঝতে পারছি যে আধার কার্ড ছাড়া এক পা চলা রীতিমতো কঠিন ব্যাপার ।কারণ ব্যাংক থেকে শুরু করে স্কুল ট্রেনের যাত্রা থেকে শুরু করে বিমানে যাত্রা সব ক্ষেত্রে কিন্তু আধার কার্ড থাকা বাধ্যতামূলক। সমগ্র ভারতবাসীকে নির্দিষ্ট নথিপত্র থাকা দরকার এমনটা মনে করেছিলেন প্রধানমন্ত্রী।

তাই 2014 সালের পর ক্ষমতায় আসার সাথে সাথেই তিনি গোটা দেশবাসীর জন্য আধার কার্ডের প্রচলন শুরু করে দেন। ইতিমধ্যে দেশে প্রায় অধিকাংশ মানুষের আধার কার্ড তৈরি হয়ে গিয়েছে। কিন্তু এবার জানা যাচ্ছে যে আপনি বাড়িতে বসে আধার কার্ডের মাধ্যমে উপার্জন করতে পারবেন কিভাবে জানুন বিস্তারিত। এই আধার কার্ডের সাথে রোজগার করতে গেলে অতি অবশ্যই আপনাকেযে বিষয়গুলো মাথায় রাখতে হবে সেটি হল

১) আধার কার্ডের সাথে ব্যাংকের কেওয়াইসি লিঙ্ক করা রয়েছে।
২) আপনার একটি ন্যূনতম মাসিক বেতন রয়েছে।
৩) কোন বহুজাতিক সংস্থা বা বেসরকারি সংস্থা আপনি কর্মরত।
৪) আপনি ভারতীয় নাগরিক এবং আপনার বয়স ২৩ বছরের উর্ধ্বে। এই সমস্ত বিষয়গুলি যদি হয়ে থাকে তাহলে কিন্তু আপনি বাড়িতে বসে রোজগার করতে পারবে আধার কার্ডের মাধ্যমে।

আধার কার্ডের সাথে ব্যাঙ্কের লিংক থাকলে অতি অবশ্যই আপনি শুধুমাত্র আধার কার্ডের মাধ্যমে পার্সোনাল লোন পেতে পারেন কীভাবে পাবেন জানুন বিস্তারিত পদ্ধতি

১) প্রথমে আধার কার্ডের সাথে ব্যাংক লিঙ্ক রয়েছে এবং কেওয়াইসি সম্পূর্ণ রয়েছেন এরকম একটি আধার কার্ডের প্রয়োজন পড়বে ।এরপর মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে বা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে লোন সেকশন এ যেতে হবে সেখানে হোম লোন এ ক্লিক করতে হবে।

২) এরপর আপনার সামনে এলিজিবিলিটি একটি অপশন আসবে সেটি চেক করার পর এ্যাপলাই নাও নামক অপশনটিতে ক্লিক করতে হবে।

৩) এরপর আপনার কর্মজীবন এর তথ্য সেখানে প্রদান করতে হবে। সেটি সম্পূর্ণ করার পর ব্যাংকে তরফ থেকে আপনাকে ফোন করা হবে এবং ফোনের মাধ্যমে দ্বিতীয়বারের জন্য এলিজিবিলিটি চেক করা হবে ।সেটি সম্পূর্ণ হয়ে গেলে আপনার সেভিংস একাউন্টে পর্যাপ্ত পরিমাণে লোনের টাকা চলে আসবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button