পাশাপাশি চলতে চলতে একই লাইনের মধ্যে ঢুকে পড়লে দুটি ট্রেন! তারপর যা ঘটলো! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-বহুদিন পর রাজ্যের বুকে পুনরায় লোকাল ট্রেন চলতে শুরু করেছে । মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় 16 ই নভেম্বর থেকে রাজ্যের বুকে পুনরায় চলতে শুরু করেছে লোকাল ট্রেন ।তবে 50% যাত্রী নিয়ে লোকাল ট্রেন চালানোর অনুমতি পাওয়া গেছে । যদিও বাস্তবে চিত্র সম্পূর্ণ আলাদা । কোথাও 50% যাত্রী পরিলক্ষিত হচ্ছে না। বরং আগের মতনই জামায়াত করেই রাজ্যের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাতায়াত করছে লোকাল ট্রেন গুলি।

এর আগে যখন স্বাভাবিকভাবে ট্রেন চলাচল করত রাজ্যের বুকে তখন একাধিক দুর্ঘটনা পরিলক্ষিত হয়েছিল । মূলত এই দুর্ঘটনা মানুষের অসচেতনতা জন্য কখনো আবার যান্ত্রিক ত্রুটির কারণে হয়েছিল। তবে দীর্ঘদিন ধরে ট্রেন বন্ধ থাকার পর পুনরায় যখন সে গুলি আবার চালু হলো ।

তখন হয়তো দুর্ঘটনা পরিমাণ আগের থেকে অনেকটা কম হবে বলে অনুমান করেছিলো রাজ্যবাসী । কিন্তু যে চিত্র প্রতিনিয়ত দেখা যাচ্ছে তাতে আগামী দিনে হয়ত আগের অবস্থায় ফিরে যেতে চলেছে সে ব্যাপারে সন্দেহ কোনো অবকাশ নেই।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে শ্রীরামপুর রেলওয়ে ক্রসিং এর দৃশ্য দেখানো হয়েছে যেখানে দুইটি লোকাল ট্রেন একই গতিতে পাশাপাশি ছুটে চলেছে স্টেশনের দিকে । কখনো একটি ট্রেন এগিয়ে যাচ্ছে তো কখনো অন্য ট্রেনটি আবার তাকে পাল্লা দিয়ে গতি বাড়াচ্ছে।

ঠিক এভাবেই রেষারেষি করতে করতেই তারা প্লাটফর্মে দিকে এগিয়ে চলেছে। অপরদিকে দুইটি ট্রেনের দরজাতে বিপুলসংখ্যক যাত্রীর জীবনের ঝুঁকি নিয়ে দাঁড়িয়ে রয়েছে।সেই দৃশ্য পরিস্ফুটিত হয়েছে ভিডিওর মাধ্যমে ।ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে অনেকখানি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button