মোবাইলে নেটওয়ার্ক প্রবলেম হচ্ছে খুব? এইভাবে পরিস্কার করুন সিম কার্ড! দূর হবে সমস্যা!

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত সভ্যতার উন্নতির সাথে সাথে বেড়েই চলেছে স্মার্টফোনের চাহিদা ।স্মার্টফোনের চাহিদা যত বাড়ছে ততোই বাড়ছে এর বাজার মূল্য ।যদিও বর্তমানে এখন অনেক কম দামে স্মার্টফোন পাওয়া যাচ্ছে। কিন্তু শুধুমাত্র স্মার্ট ফোন থাকলেই হবে তেমনটা কিন্তু নয় ।সোশ্যাল মিডিয়া অন্যান্য গণমাধ্যমের সাথে থাকতে গেলে স্মার্টফোনের মধ্যে অবশ্যই একটা সিমকার্ড থাকা প্রয়োজন।

এবং দীর্ঘদিন ধরে মোবাইলে সিম কার্ড ব্যবহার করার ফলে অনেক সময় সিম কার্ডের মধ্যে নোংরা বা কার্বন জমে যায়। যার ফলে নেটওয়ার্কে সমস্যা হয় প্রচন্ড পরিমানে। এই সিম কার্ড কিভাবে পরিষ্কার করা যায় তার উপায় হয়তো অনেকেই জানেন আবার অনেকেই জানেন না। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা তুলে ধরব বেশ কয়েকটি পদ্ধতি যার মাধ্যমে আপনি আপনার সিম কার্ড খুব সহজে পরিষ্কার করে নিতে পারবেন

এবং নেটওয়ার্কিং সমস্যা থেকে মুক্ত থাকতে পারবেন। আসুন জেনে নেওয়া যাক কি কি সেই পদ্ধতি। সিমকার্ড পরিষ্কার করার জন্য অতি অবশ্যই আপনাকে প্রথমে মোবাইলটা সুইচড অফ করতে হবে ।তারপর মোবাইল থেকে সিম কার্ড বের করতে হবে। এখনকার যুগে মোবাইলে সাইডে একটি বিশেষ ট্রে এর মাধ্যমে সিমকার্ড নিযুক্ত করা থাকে। সেই সিম কার্ড বাইরে বের করার পর এই পদ্ধতিতে আপনি সিম কার্ডটি পরিষ্কার করতে পারবেন।

১) সিমকার্ড পরিষ্কার করার জন্য অ্যালকোহল ব্যবহার করতে পারবেন। 90 থেকে 92 শতাংশ ঘনত্বের অ্যালকোহল একটি কাপড়ের মধ্যে নিতে হবে। তারপর সেই অ্যালকোহলে ভেজানো কাপড় টি দিয়ে সিম কার্ড পরিষ্কার করা যাবে।

২) গোল্ড ডার্ক পেন এর মাধ্যমে অনেক সময় কিন্তু সিমকার্ড পরিষ্কার করা যায়।

৩)ইলেকট্রনিক্স স্প্রে ব্যবহার করতে পারেন। electronics-gadgets ভিতরে নোংরা পরিস্কার করার জন্য এবং সিমকার্ড পরিষ্কার করার জন্য ইলেকট্রনিক স্প্রে ব্যবহার করতে পারেন।

৪)রাবার ইরেজার দিয়েও কিন্তু সিম কার্ড পরিষ্কার করা যায়। যে ইরেজার আমরা পেন্সিলের দাগ মুছলে ব্যবহার করি সেই ইরেজারে মাধ্যমে কিন্তু আপনি সিম কার্ড পরিষ্কার করতে পারবেন।

৫) টুথপেস্ট এর মাধ্যমেও সিমকার্ড পরিষ্কার করা যায়। সামান্য পরিমাণ টুথপেস্ট আঙ্গুলে লাগিয়ে সিম কার্ডের মধ্যে ভালো করে ঘষে দিলে তারপর শুকনো কাপড় দিয়ে যদি সেই সিম কার্ড দিয়ে ভালো করে মুছে দেওয়া যায় তাহলে কিন্তু পরিষ্কার হয়ে যায় জন্য তাকে নোংরা গুলি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button