দারুন সুখবর! প্রায় 300 টাকা কমবে রান্নার গ্যাসের খরচ! স্বস্তির নিঃশ্বাস মধ্যবিত্তের! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:-প্রতিনিয়ত বেড়েই চলেছে রান্নার গ্যাস সিলিন্ডারের দাম। বর্তমানে গৃহস্থলীর গ্যাস সিলিন্ডার কিনতে গেলে মানুষকে প্রায় হাজার টাকা খরচ করতে হচ্ছে ।যে গ্যাস সিলিন্ডার একসময় 500 টাকার আশেপাশে পাওয়া যেত সে গ্যাস সিলিন্ডারের দাম রীতিমতো দ্বিগুণ হয়ে গেছে ।এমতাবস্থায় দাঁড়িয়ে রীতিমতো কষ্টকর হয়ে উঠেছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষের।

কিন্তু এবার দেশবাসীর কথা চিন্তা করে কেন্দ্রীয় সরকার নিয়ে আসতে চলেছে এই নতুন নিয়ম।এবার থেকে আপনি 900 টাকার গ্যাস বাড়িতে নিয়ে যেতে পারবেন মাত্র 600 টাকা তে ।একদমই ঠিক ধরেছেন কেন্দ্রীয় সরকার আপনাকে দেবে 300 টাকা ভর্তুকি। তবে আপনার হাতে নয় বরং আপনার একাউন্টে সে টাকা পাঠিয়ে দেওয়া হবে।

কিভাবে পাবেন এই ভর্তুকি জানেন কি। যদি না জেনে থাকেন জেনে নিন এই প্রতিবেদনের মাধ্যমে ।এই ভর্তুকি পাওয়ার জন্য অতি অবশ্যই আপনাকে নির্দিষ্ট ফরমে আধার কার্ডের সাথে গ্যাস সিলেন্ডার অ্যাকাউন্ট লিঙ্ক করতে হবে।এক্ষেত্রে আপনি cx.indianoil.in ওয়েবসাইট থেকে বিস্তারিত তথ্য জানতে পারবেন।

এছাড়া যারা ভারত গ্যাস সংস্থার গ্রাহক রয়েছেন তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইট ebharatgas.com ভিজিট করেও এই সংক্রান্ত তথ্য পেতে পারেন।এছাড়া আপনি আপনার ব্যাংকে গিয়েও প্রয়জনীয় নথিসমেত এই লিঙ্ক করাতে পারেন।সম্প্রতি কেন্দ্র সরকার গ্যাস ভর্তুকির পরিমাণ বৃদ্ধি করেছেন । উজ্জলা যোজনায় যারা গ্যাস পেয়ে থাকেন তারা এক্ষেত্রে সর্বাধিক লাভবান হবেন।

এতদিন তারা ১৭৪.৮৬ টাকা ভর্তুকি পেতেন কিন্তু তারা এখন ভর্তুকি পাবেন ৩১২.৪৮ টাকা‌ করে। এছাড়াও যারা ১৫৩.৮৬ টাটা করে ভর্তুকি পেতেন তারা এখন ভর্তুকি পাবেন ২৯১.৪৮ টাকা করে। ফলে গ্যাসের দাম অনেকটাই পরবে তাদের জন্য। ফলে হাসি ফুটেছে ভারতের মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের মানুষদের মুখে ।এছাড়া আপনি যদি গ্যাস ভর্তুকি না পেয়ে থাকেন তবে ১৮০০২৩৩৩৫৫৫ নাম্বারে ফোন করে অভিযোগ দায়ের করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button