জলের মধ্যেই বা-ঘ ও বড় কুমিরের তু-মুল ল-ড়া’ই, ‘র-ক্তে’ লাল হয়ে গেলো জল, ভাইরাল ভিডিও!

নিজস্ব প্রতিবেদন :- খাদ্য শৃঙ্খল এর পিরামিডের আমরা দেখেছিলাম যে এই জীবন যু-দ্ধে বেঁচে থাকার জন্য অতি অবশ্যই ল-ড়াই করতে হবে । বিনা ল-ড়া-ইয়ে কেউ নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে পারে না এবং এই লড়াই শুধুমাত্র যে মনুষ্য প্রজাতির মধ্যে দেখা যায় যেমন তা কিন্তু নয় । তার পাশাপাশি ব-ন-জ-ঙ্গলে একটু লক্ষ্য রাখলেই আমরা দেখতে পাবো বিভিন্ন জী-বজ-ন্তুরা নিজেদের মধ্যে ল-ড়াই করে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছেন । কিন্তু কখনো কখনো সেই সমস্ত ঘটনাগুলো অত্যন্ত ম-র্মা-ন্তিক এবং আ-বেগপ্র-বণ হয়ে থাকে ।

তার পাশাপাশি আমরা বর্তমান যুগে যে সময়ে দাঁড়িয়ে রয়েছি সেই সময়ে এক ধারালো অস্ত্র হলো সোশ্যাল মিডিয়া বা সামাজিক মাধ্যম । এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মনুষ্য প্রজাতির যাবতীয় ঘটনা তুলে ধরা হয় এমন কিন্তু নয় । তার পাশাপাশি ব-ন-জ-ঙ্গলে বিভিন্ন প-শু পা-খির ল-ড়াই এর ঘটনা বা সংগ্রামের যে সমস্ত ঘটনা অনায়াসে আমাদের চোখের সামনে ভেসে ওঠে । কাজেই প্রতিদিন জনপ্রিয়তা ধীরে ধীরে পৌঁছাচ্ছে এই সোশ্যাল মিডিয়ার ব্যবহার ।

ঠিক সেরকমই একটি ভিডিও সম্প্রতি ইউটিউবে ভাইরাল হয়েছে যা নিতান্তই ম-র্মা-ন্তিক । সেই ভিডিওতে দেখা যাচ্ছে যে বেশ কয়েকটি হাতি জল খাবার জন্য একটি জ-লাশয় নেমেছে । এবং সে জলের মধ্যে লু-কিয়ে ছিল একটি আস্ত হিং-স্র কু-মির । সে সুযোগ বুঝে একটি বাচ্চা হাতির শু-রে কা-মড় দে-য় । তৎক্ষণাৎ সেখান থেকে চলে যাবার চেষ্টা করে বাকি হাতি গু-লি । কিন্তু তারা বুঝতে পারে যে তাদেরই দলের একজন আ-ক্র-মণ হয়েছে । তাই তারা না চলে গিয়ে সে কুমিরের সাথে যু-দ্ধে লি-প্ত হ-য় ।

দুটি শ-ক্তি-শালী প্রাণীর মধ্যে কে জিতবে তা আগে থেকে বলা সম্ভব নয় । এবং সেই হাতিটি রাগের মাথায় সেই কুমির টিকে জলের মধ্যেই আ-ছাড় মা-রতে শুরু করে । কুমির জলের রাজা হলেও ভুল প্রাণীর সাথে ল-ড়া-ইয়ে লি-প্ত হয়ে পড়েছিল । তাই তার এই পরিনাম হলো । ইতিমধ্যেই ভিডিওটি শো-র-গোল ফেলে দিয়েছে গোটা নেট দুনিয়াতে । তার পাশাপাশি খাদ্যশৃঙ্খলের এই দারুন উদাহরণ দেখতে পেয়ে মানুষ রীতিমতো আ-প্লু-ত । কিন্তু তার সাথে আবার অনেকেই আ-বেগপ্র-বণ হয়ে পড়েছে । কারণ চোখের সামনে এভাবে আ-ক্র-মণ অনেকের কাছে খা-রাপ লেগেছে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button