কোনো রকম খাটনি না করেই নতুনের মতো পরিস্কার করে ফেলুন কালো কড়াই! রইল খুব সহজ পদ্ধতি!

নিজস্ব প্রতিবেদন :- আমরা আমাদের দৈনন্দিন জীবনে যে সমস্ত জিনিসপত্র গুলি ব্যবহার করে থাকি সেগুলি কখনো কখনো অত্যাধিক পরিমাণে ব্যবহারের ফলে নষ্ট হয়ে যায় । তার পাশাপাশি কখনো এমন ধরনের নোংরা আস্তরণ পড়ে যায় যা তোলা সম্ভব হয়ে ওঠে না। অর্থাৎ এক কথায় বলতে গেলে পরিষ্কার করা সম্ভব হয়ে ওঠে না । কিন্তু আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদেরকে জানাবো যে বাসনপত্র এ যদি পুরনো কালির দাগ পড়ে যায় তাহলে সেটি কিভাবে পরিষ্কার করবেন কোনরকম ঘষামাজা ছাড়া।

বর্তমান যুগে অনেক কিছু উন্নত যন্ত্রপাতি চলে এসেছে । যেমন জামাকাপড় কেউ নিমিষের মধ্যে পরিষ্কার করে ধুয়ে ফেলা যন্ত্র ওয়াশিং মেশিন । কিন্তু আমরা যত উন্নত হচ্ছি ততই যেন কাজ থেকে দূরে সরে যাচ্ছি । তাই বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা ঘষে-মেজে বাসন পরিষ্কার করার দিকে এগোতে চায় না । তারা সবসময়ই চাই অভিনব কিছু পদ্ধতি বা লিকুইড কিছু ব্যবহার করে তাতে খুব সহজে সে দাগ পরিষ্কার করা যেতে পারে।

কিন্তু তেমনটা হয়ে ওঠে না। নিত্যদিনের এই বাসনপত্র গুলিতে যদি তেল চিটচিটে ভাব বা কালো দাগ পড়ে যায় তাহলে সেটি তোলার জন্য রয়েছে একটি অভিনব পদ্ধতি । কাল কড়াইয়ের জেদি কালো দাগ পরিষ্কার করার জন্য প্রথমে আপনাকে একটি পাত্রে কিছুটা গরম জল নিতে হবে। তার মধ্যে দিতে হবে সামান্য পরিমাণ ডিটারজেন্ট পাউডার বা ডিটারজেন্ট। যেটা দিয়ে আপনার প্রতিনিয়ত বাসন পরিষ্কার করেন এরপর তার মধ্যে দিতে হবে বিশেষ এই পদার্থ বা উপকরণকে

এবং এটি হলো বাড়িতে থাকা হ্যান্ড স্যানিটাইজার। একদম ঠিক শুনেছেন বাড়িতে যে সমস্ত হ্যান্ড স্যানিটাইজার গুলি রয়েছে সেগুলো একটু বেশি মাত্রায় গরম জলের সাথে মিশিয়ে দিতে হবে। এরপর সেটিকে এই জলের মধ্যে অন্তত চার থেকে পাঁচ ঘন্টা ভালো করে চুবিয়ে রাখতে হবে। এর বেশি আর কিছু করার দরকার নেই আপনাকে । চার থেকে পাঁচ ঘন্টা পর যখন আপনি একটাকে স্ক্রাবার দিয়ে ভালো করে ঘষে নেবেন তখন দেখবেন যে আপনি ফিরে পাচ্ছেন সাদা ঝকঝকে সেই বাসন টি ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button